30 C
Kolkata
Thursday, May 16, 2024

Weather Update: লাল সতর্কতা উত্তরের পাঁচ জেলায়, ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে

Must Read

কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গে হচ্ছে মাঝারি থেকে হালকা বৃষ্টিপাত। কোথাও মেঘলা আকাশ, আবার কোথাও ছিটেফোঁটা বৃষ্টি। এখনো গ্রীষ্মের মেজাদ রয়েছে রোদের, সাথে পুড়ছে মানুষ। বিগত প্রায় দুই সপ্তাহ ধরেই এই রকম আবহাওয়া রয়েছে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে।

আবার বাড়ছে তাপমাত্রার পারদও। উল্টোদিকে উত্তরবঙ্গে চলছে ভারী বৃষ্টিপাত। একই রাজ্যের দুই প্রান্তে দুরকম আবহাওয়া নিয়ে তৈরি হয়েছে বর্ষা নিয়ে মানুষের চিন্তার কারণ।

কিন্তু সেই চিন্তা ঘুচেছে বিগত তিনদিন ধরে। বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্তের কারণে এখন দক্ষিণবঙ্গে কিছুটা হলেও ফিরেছে স্বস্তি। শুক্রবার সকালেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলার মেঘলা আকাশ এবং একপশলা বৃষ্টি হয়েছে। এই কারণে আজ সকাল থেকে খানিকটা হলেও কমেছে হালকা তাপমাত্রা। এবার আবহাওয়া নিয়ে নতুন আপডেট দিয়ে দিলো হাওয়া অফিস।

আরও পড়ুন -  ভারতে দ্রুত হারে টিকাকরণ, টিকাকরণের সংখ্যা প্রায় ৩ কোটি

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে যে, আজকে সারাদিন কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। শহরের সর্বনিম্ন তাপমাত্রা আজ হতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশের মতন থাকতে পারে। বাড়বে অর্দ্রতাজনিত অস্বস্তি।

আরও পড়ুন -  Ishaa Saha: অন্তর্বাস না পরেই ছবি শেয়ার করেছেন ইশা সাহা!

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেই জানা গেছে, আলিপুর হাওয়া অফিস সূত্রে। পূর্বাভাস অনুযায়ী, আজ এবং আগামী দুদিন দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা দিয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানা গেছে।

আরও পড়ুন -  Weather Forecast: ভিজতে পারে এই সমস্ত জেলা, স্বস্তির ঝড়বৃষ্টি

এখন দক্ষিণবঙ্গে বৃষ্টির জন্য হাহাকার হলেও উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে বলেই জানা গেছে। মৌসম ভবন জানিয়েছে, উত্তরবঙ্গের ৫ টি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আছে। এর জেরে ইতিমধ্যেই লাল সতর্কতা জারি হল একাধিক জায়গায়। মালদা এবং দুই দিনাজপুরে হালকা বৃষ্টি হবে বলে পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পঙে অতিভারী বৃষ্টির জেরে জারি করা হয়েছে কমলা সতর্কতা। সব মিলিয়ে উত্তরবঙ্গে পাঁচ দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলেই পূর্বাভাস রয়েছে।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img