31 C
Kolkata
Friday, May 17, 2024

Bharat Gaurav Train: ভারত গৌরব টুরিস্ট ট্রেন চালু হয়ে গেলো, ৮ রাত ৯ দিনের প্যাকেজ, সাথে অনেক কিছু

অনেক দর্শনীয় জায়গার উপর দিয়ে যাবে ভারত গৌরব ট্রেনটি

Must Read

ভারতের স্বাধীনতার ৭৬ তম বার্ষিকী উপলক্ষে ভারত সরকার এই নতুন ট্রেনযাত্রা শুরু করতে চলেছে।

আগামী ২২ আগস্ট হযরত নিজামউদ্দিন স্টেশন থেকে ছাড়বে। ভারতীয় রেল জানাচ্ছে, আমেদাবাদ গুজরাটের সুরাট পুনে শিরদি, মহারাষ্ট্রের নাসিক পৌছাবে ট্রেন। উত্তরপ্রদেশের ঝাঁসির উপর দিয়ে যাবে এই ট্রেনটি। আট রাত্রি নয় দিনের ট্যুর আপনি করতে পারবেন। ট্রেনটি প্রথমে দাঁড়াবে আমেদাবাদে। আপনি দেখতে পাবেন মহাত্মা গান্ধীর স্মৃতি বিজড়িত স্থান। সবরমতী আশ্রম ডান্ডি কুটির ও অক্ষরধাম মন্দির দেখা যাবে।

এক রাতের বিরতির পরে, পৌঁছে যেতে পারবেন একতা নগর রেল স্টেশনে। ওখানে সরদার বল্লভ ভাই প্যাটেলের স্ট্যাচু অফ ইউনিটি দেখতে পাবেন। সেখান থেকে এক রাতের জার্নি করে পরের গন্তব্য গুজরাটের সুরাট। বারদৌলিতে সরদার বল্লভ ভাই প্যাটেলের মিউজিয়াম ও ডান্ডি বিচ দেখা যাবে। তার পরের গন্তব্য পুনে। ওখানে আগা খান প্যালেসে যেতে পারবেন। সেখানে মহাত্মা গান্ধীর সঙ্গে জড়িয়ে থাকা বিষয়গুলি জানতে পারবেন। সাথে স্বাধীনতা আন্দোলনের সঙ্গে জড়িয়ে থাকা একাধিক নিদর্শন উপভোগ করতে পারবেন।

আরও পড়ুন -  নিয়ন্ত্রণ রাখতে পারলেন না পবন সিং একা পেয়ে অক্ষরা সিংকে, এই রকম রোমান্স মনকে চঞ্চল করে দেবে

পুনেতে এক রাত থাকার পর চলে যাবেন ভিম শংকর জ্যোতির্লিঙ্গ দর্শন নিতে নিতে। যেটা দ্বাদশ জ্যোতির্লিঙ্গ নামে ভারতে প্রচলিত। এই স্থানটি আপনার অন্তত একবার যাওয়া উচিত। পরের দিন ট্রেন পৌঁছাবে সিরদিতে। সাই বাবার নামে পরিচিত এই শহরে আপনি একরাত থাকবেন।

আরও পড়ুন -  সুস্বাদু মোগলাই পরোটা

সাইবাবার আশ্রমের বিভিন্ন কর্মকান্ড ঘুরে দেখা যাবে। শনি ভগবানের মন্দির দর্শন করুন ও ত্রম্বকেশ্বর জ্যোতির লিঙ্গ দেখতে পাবেন। এই জটিল লিঙ্গ দেখার পর আপনি ঝাঁসির দিকে রওনা দেবেন। যেখানে সিপাহী বিদ্রোহের সময় তৈরি করা দুর্গ আছে।

মোট ৩৬০০ কিলোমিটার ভ্রমণ আপনি করতে পারবেন এই ট্রেনের মাধমে। এটি হতে চলেছে এসি ডিলাক্স ট্রেন। এখানে দুটি বড় ডাইনিং রেস্তোরাঁ লাইব্রেরী স্নান করার জায়গা সবকিছু আছে। এসি এক দুই ও তিন টায়ারের ব্যবস্থা থাকছে। নিরাপত্তা রক্ষী থাকছে সব সময় সাথে থাকছে সিসি ক্যামেরা।

আরও পড়ুন -  Puri Special Train: দারুন সুযোগ, জগন্নাথ ভক্তদের জন্য রেলওয়ে নিয়ে এলো, পুরি স্পেশাল ট্যুর

এসি থ্রি টায়ারে যদি যান তাহলে আপনার মাথাপিছু খরচ পড়বে ৩১ হাজার ৭৩১ টাকা। এসি দুই টায়ারে গেলে আপনার ভাড়া হবে ৫৭০১৫ টাকা। এসি ১ কেবিনে গেলে প্যাকেজ হবে ৬০ হাজার ৮৮১ টাকা। এসি ১ কূপে ভ্রমণ করলে ৬৮ হাজার ১৪৫ টাকা। এই ট্রেনের যাত্রা অত্যন্ত আরামদায়ক। আপনি রেলের নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে এই যাত্রার ব্যাপারে খোঁজখবর নিয়ে দেখুন।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img