39 C
Kolkata
Tuesday, April 23, 2024

সুস্বাদু মোগলাই পরোটা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ বাইরের তেল ঝাল খেতে বারণই করেন ডাক্তাররা। শরীরের পক্ষে সেটা ক্ষতিকারকও বটে। তাই, বাড়িতেই তৈরি করে নিন জিভে জল আনা মোগলাই পরোটা। কি ভাবে বানাবেন মোগলাই পরোটা।
উপকরণঃ
ময়দা ১/২ কাপ,
খাবার সোডা ১ চামচ,
লবন সামান্য,
তেল ২ টেবিল চামচ
ময়দা তেল,লবন, সামান্য জল দিয়ে ময়ান করে নিতে হবে ভাল করে, মাখা হয়ে গেলে ২০ মিনিট রেখে ওই ময়দা মাখা রেখে দিতে হবে একটু বেশি তেল দিয়ে। কিছুক্ষন ঢেকে রেখে দিতে হবে তাহলে অনেক নরম হবে, বেলতে সুবিধা হবে।
যার যেমন ইচ্ছা মাংসের কিমা বা সবজি দিয়েও করতে পারেন। এখানে মাংসের কিমা দিয়ে মোগলাই পরোটার পুর তৈরির করার কথা বলা হয়েছে।
মাংসের কিমা ১ কাপ,
আদা ও রসুন বাটা হাফ চামচ করে,
এলাচ দারুচিনি ১/২ টুকরা করে,
লবন স্বাদমত,
তেল পরিমান মত
ডিম ২ টা
পেঁয়াজ কুচি আধাকাপ,
কাচামরিচ কুচি ২-৩ টা,
ধনে পাতা ইচ্ছামত
ময়দা মাখা ভাল করে ঠেসে, গোল করে রুটি বানাবার মত করে নিতে হবে, টেনে লম্বা করে নিতে হবে। রুটি একদম পাতলা হবে, এবার রুটির ওপর তেল ব্রাশ করে নিতে হবে,তেল ব্রাশ করে রুটির ওপর পেঁয়াজ কুচি, কাচামরিচ কুচি,কিমা,ধনে পাতা, সবশেষে ডিম দিয়ে রুটি ভাজা করে পরোটার আকারে বানিয়ে বড়ো কড়াইয়ে ডোবানো তেলে ভাজতে হবে।
কড়া করে ভাজা হলে এবার তেল থেকে তুলে একটি প্লেটে রাখুন। তারপর, মাপ মত কেটে নিন। একটু বড়ো সাইজ হলে ৬ ভাগ করা যেতে পারে। ব্যাস, আপনার হাতে তৈরি মোগলাই পরোটা তৈরি। প্লেটে সাজিয়ে পাশে ঝাল টম্যাটো সস দিয়ে পরিবেশন করুন। ছবি – গুগল।

আরও পড়ুন -  Suhana Khan: শাহরুখ কন্যা সুহানা, আবার সমালোচনার শিকার

Latest News

Rubel Das: রুবেল খালি গায়ের ছবি দিতেই শ্বেতা লজ্জা পেলেন!

Rubel Das: রুবেল খালি গায়ের ছবি দিতেই শ্বেতা লজ্জা পেলেন! বাংলা টেলিভিশন সিরিয়াল: এক ঝলক। বাংলা টেলিভিশন সিরিয়াল দীর্ঘদিন ধরে বাঙালিদের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img