31 C
Kolkata
Tuesday, May 14, 2024

US Navy: মার্কিন পরমাণু চালিত সাবমেরিন, দক্ষিণ কোরিয়ার বন্দরে নোঙর করেছে

Must Read

মার্কিন পরমাণু চালিত সাবমেরিন, দক্ষিণ কোরিয়ার বন্দরে নোঙর করেছে।

মার্কিন নৌবাহিনীর একটি পারমাণবিক শক্তি চালিত সাবমেরিন দক্ষিণ কোরিয়ার বন্দরে নোঙর করেছে পিয়ংইয়ংয়ের ক্রমবর্ধমান হুমকি মোকাবেলার।

শুক্রবার দক্ষিণ কোরিয়ার বন্দর বুসানে সাবমেরিনটি এসে পৌঁছায় বলে সিউলের সামরিক বাহিনী জানায়। সাউথ কোরিয়ার সাথে মিত্রতার নিদর্শন হিসেবে শক্তি বৃদ্ধি করতে এই সাবমেরিন পাঠিয়েছে যুক্তরাষ্ট্র।
দুই কোরিয়ার মধ্যে সম্পর্ক বর্তমানে সর্বনিম্ন পর্যায়ে রয়েছে। দুই দেশের কূটনীতি স্থবির। উত্তর কোরিয়ার নেতা কিম জং উন তার দেশকে একটি ‘অপরিবর্তনীয়’ পারমাণবিক রাষ্ট্র ঘোষণা করেছেন। শুধু তা-ই নয়, কৌশলগত পারমাণবিক অস্ত্রের বিকাশের ঘোষণাও করেছেন।

আরও পড়ুন -  Horoscope: আজ ৮ই সেপ্টেম্বর, রাশিফল

এর জবাবে সিউল এবং ওয়াশিংটন প্রতিশ্রুতি দিয়েছে তাদের মিত্রদের বিরুদ্ধে পিয়ংইয়ং যদি কখনও তার কৌশলগত পরমাণু অস্ত্র ব্যবহার করে তাহলে উত্তর কোরিয়াও পারমাণবিক অস্ত্রের মুখোমুখি হবে ও উত্তর কোরিয়ার বর্তমান সরকারের ‘অবসান’ ঘটবে।

আরও পড়ুন -  জেলা শাসকের কাছে আত্মহত্যার অনুমতি প্রার্থনা করে বসলো ঠিকা স্বাস্থ্য শ্রমিকেরা

ইউএসএস মিশিগান একটি ওহাইও-ক্লাস পারমাণবিক শক্তি চালিত গাইডেড মিসাইল সাবমেরিন। ছয় বছরের মধ্যে প্রথমবারের মতো শুক্রবার এটি বুসানে পৌঁছেছে। দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানিয়েছে, এপ্রিলে ওয়াশিংটন এবং সিউলের নেতাদের স্বাক্ষরিত ঘোষণা অনুযায়ী সামরিক সহযোগিতার অংশ হিসেবে এই সাবমেরিন বুসানে এলো।ইউএসএস মিশিগান ১৮ হাজার টন ওজনের সাবমেরিন। প্রায় ১৭০ মিটার দীর্ঘ। ২৫০০ কিলোমিটার রেঞ্জসহ ১৫০টি টমাহক মিসাইল দিয়ে সজ্জিত।

আরও পড়ুন -  KGF 2: ‘কেজিএফ ২’, ৩০০ কোটি'র ঘরে! বক্সঅফিসে দক্ষিণী ছবি ফাটাফাটি

সূত্রঃ এপি, এনডিটিভি। ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img