37 C
Kolkata
Friday, May 3, 2024

Manipur: কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে আগুন দিলো বিক্ষুব্ধ জনতা, মণিপুরে ফের ছড়াল হিংসা

Must Read

কেন্দ্রীয় সরকারের এক মন্ত্রীর বাড়ি জ্বালিয়ে দিয়েছে উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে উচ্ছৃঙ্খল জনতা। ঘটনার সময় মন্ত্রী রাজন সিং নগরীর কোংবা এলাকার ওই বাড়িতে ছিলেন না বলে রাজ্য কর্মকর্তারা জানিয়েছেন।

বৃহস্পতিবার রাতে কারফিউয়ের মধ্যেই রাজ্যের রাজধানী ইম্ফলে মোদী সরকারের প্রতিমন্ত্রী রাজকুমার রাজন সিংয়ের বাড়িতে হামলা চালায় মানুষ।গণমাধ্যম জানিয়েছে, এ ঘটনার সময় বাড়িটিতে মন্ত্রীর নিরাপত্তা দলের নয় সদস্য, পাঁচ নিরাপত্তা রক্ষী এবং অতিরিক্ত আরও আটজন রক্ষী ছিলেন। মন্ত্রীর নিরাপত্তা দলের এক সদস্য জানিয়েছেন, হামলার সময় উত্তেজিত জনতা চারদিক থেকে বাড়িটি লক্ষ্য করে পেট্রল বোমা ছুড়েতে থাকে।

আরও পড়ুন -  রাস্তার মাঝে দারুন নাচ এই মহিলার উদিত নারায়নের গানে, তাঁর কায়দা দেখে সকলে তাকিয়ে আছে

হামলাকারীদের সংখ্যা অত্যন্ত বেশি হওয়ায় তারা তাদের বাধা দিতে পারেননি বলে জানিয়েছেন নিরাপত্তা দলের কমান্ডার দিনেশ্বর সিং।রাজকুমার রঞ্জন সিং বলেছেন, ‘প্রথমে আমি কলকাতা গিয়েছিলাম একটি বৈঠকে যোগ দিতে। সেখান থেকে কোচি আসি। তার আগে আমি আবার কেন্দ্রীয় সরকারের কাছে মণিপুর নিয়ে আমার মতামত জানিয়েছি। রাতে খবর পাই, আমার বাড়ি জ্বালিয়ে দেয়া হয়েছে। কেন এই কাজ করা হলো, জানি না। আমি তো শান্তি আনতে চেয়েছি।’

আরও পড়ুন -  বিশিষ্ট সাংবাদিক কমল ভট্টাচার্য (কমলদা) রবিবার আমাদের ছেড়ে চলে গেলেন এক অজানা জগৎ -এ

আগে গত মাসে প্রথম হামলার সময় বাড়িটিতে থাকা নিরাপত্তা সদস্যরা ফাঁকা গুলি ছুড়ে জনতাকে ছত্রভঙ্গ করার চেষ্টা করেছিলেন।মণিপুরের ৩৬ লাখ জনগোষ্ঠীর ৫৩ শতাংশই মেইতেই জাতিগোষ্ঠীর সদস্য, যারা মূলত সনাতন ধর্মাবলম্বী বা হিন্দু সম্প্রদায় হিসেবে চিহ্নিত। এদের অধিকাংশেরই বসবাস ইম্ফল উপত্যকায়। বাকি ৪৭ শতাংশ জনগোষ্ঠীর মধ্যে কুকি এবং নাগারা প্রধান, তারা পাহাড়ি এলাকার বাসিন্দা।

আরও পড়ুন -  শিলাজিতের কাছে ফিরলেন শ্রীলেখা

উল্লেখ্য, গত মাসে শুরু হওয়া জাতিগত দাঙ্গা এবং সহিংস পরিস্থিতি গত কয়েক বছরের মধ্যে সেখানে সবচেয়ে বড় বিক্ষোভ এবং অস্থিরতা সৃষ্টি করেছে। এ পর্যন্ত অনেকগুলো দাঙ্গার ঘটনায় এরইমধ্যে সেখানে শতাধিক মানুষ নিহত হয়েছে।

সূত্রঃ ডয়েচে ভেলে, টাইমস অব ইন্ডিয়া। ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img