32 C
Kolkata
Friday, May 17, 2024

Weather: ঢুকছে বর্ষা রাজ্যে, খুব গরমের পর এবার শান্তির বৃষ্টি, একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা

Must Read

তীব্র চাঁদিফাটা দহনজ্বালায় পুড়ছে সারা বাংলা। গরমে নাহেজাল অবস্থা গোটা রাজ্যে। কলকাতায় গত কয়েকদিন ধরেই প্রচণ্ড গরমের অনুভূত হচ্ছে অস্বস্তিকর। অপরদিকে জঙ্গলমহল সহ পশ্চিমের সমস্ত জেলাতেই একনাগাড়ে চলছে তাপপ্রবাহ। কোথাও আবার অর্দ্রতাজনিত চরম অস্বস্তি।

গতকাল বিকেল থেকেই কিছুটা বদলে গিয়েছে রাজ্যের আবহাওয়া। গতকাল শহর কলকাতা সহ রাজ্যের কিছু জেলায় দেখা গিয়েছে বিক্ষিপ্ত বৃষ্টিপাত, সঙ্গে ঝড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ। আজকে রাজ্যের একাধিক জেলায় রয়েছে বৃষ্টিপাতের আশা। তাপমাত্রা কমলেও বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

আরও পড়ুন -  Monsoon Update: নামছে স্বস্তির বৃষ্টি রাজ্যজুড়ে, ৪ জেলায় সতর্কতা, ভোটের আগেই সুখবর

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ সকাল থেকেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহর কলকাতায়। আগামী শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে শহরে। আবার বৃষ্টির ফলে সকালের দিকে সর্বোচ্চ তাপমাত্রা কম থাকলেও বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের ঘোরাঘুরি করবে বলে জানিয়েছে মৌসম ভবন।

আরও পড়ুন -  Gold Price Today: স্বস্তি ফিরলো সোনার দামে, এখন কত দাম সোনার গয়না?

শুধু কলকাতা নয়, আজ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও। পূর্বাভাস অনুযায়ী, আজ এবং আগামীকাল উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সাথে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া হবে। আজ এবং আগামীকাল পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি রয়েছে।

আরও পড়ুন -  শুভশ্রীর দিদি দেবশ্রী গাঙ্গুলি বিয়ের পিঁড়িতে

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজকেই উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করবে। সেই কারণে আজ উত্তরবঙ্গের পাঁচটি জেলায় হবে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত। আজ এবং আগামীকাল বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায়।

 জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

প্রতীকী ছবি

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img