41 C
Kolkata
Saturday, April 27, 2024

Pakistan Government: পাকিস্তান সরকার চিন্তা করছে, ইমরানের দল নিষিদ্ধের

Must Read

গত ৯ মে দেশজুড়ে ব্যাপক সহিংসতা চালায় পিটিআইয়ের কর্মী-সমর্থকরা। এ সহিংসতার ঘটনায় পিটিআই নিষিদ্ধ করার চিন্তা-ভাবনা করছে সরকার। এমনটাই জানিয়েছেন, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ।
বুধবার পাকিস্তানের গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান প্রতিরক্ষামন্ত্রী। তিনি আরও বলেন, এ বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। অবশ্যই এই বিষয়ে পর্যালোচনা চলছে।

ইমরানের গ্রেপ্তার ঘটনায় ওইদিন পাকিস্তানের সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনায় এবং ক্যান্টনমেন্টে হামলার চেষ্টা করা হয়। অগ্নিসংযোগ করা হয় সেনাবাহিনীর কর্মকর্তাদের বাসভবনেও।

আরও পড়ুন -  Imran Khan: রাস্তায় নামার আহ্বান ইমরানের, সমর্থকদের, বাসভবনে পুলিশ

এ ঘটনার জেরে প্রতিরক্ষামন্ত্রী বলেন, সামরিক স্থাপনায় ভাঙচুরের ঘটনা ‘পরিকল্পিত আক্রমণ’ যার নেপথ্যে ছিলেন পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান।

তিনি বলেন, পিটিআই গত ৯ মে প্রতিরক্ষা স্থাপনায় আক্রমণ চালিয়ে রাষ্ট্রের ভিত্তিকে চ্যালেঞ্জ জানিয়েছে। এমন কোনো অপরাধ আছে যা ৯ মে করা হয়নি? বলে প্রশ্ন করেন প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ।

আরও পড়ুন -  প্যান কার্ড লিঙ্ক করেছেন আধার কার্ডের সাথে? যদি ভুলে যান এখনই চেক করুন এই ভাবে

পিটিআইয়ের আইনজীবী ব্যারিস্টার আলী জাফর দলটির ওপর নিষেধাজ্ঞার সম্ভাবনা উড়িয়ে দিয়ে বলেছেন, রাজনৈতিক দলগুলোকে নিষিদ্ধ করা যাবে না।

জাফর বলেন, অনেক আগে জামায়াত-ই-ইসলামিকে নিষিদ্ধ করার চেষ্টা করা হয়েছিল, সুপ্রিম কোর্ট রায় দিয়েছে যে নিষেধাজ্ঞা আরোপ করা যাবে না কারণ এটি একটি রাজনৈতিক দল গঠন করা প্রত্যেকের মৌলিক অধিকার। তিনি আরও বলেন, কেউ যদি ভাঙচুরের সাথে জড়িত থাকে তবে এটি একটি ব্যক্তিগত অপরাধ। ভাঙচুরকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যেতে পারে, দলকে নিষিদ্ধ করা যাবে না।

আরও পড়ুন -  ব্যক্তিজীবনেও আমি মনে করি ‘নো’ মানে ‘না’

সূত্রঃ ডন, জিও নিউজ। ছবিঃ সংগৃহীত

Latest News

চাকরির সুবর্ণ সুযোগ কলকাতা মেট্রোয়, কীভাবে করতে হবে আবেদন? বিস্তারিত জানুন

চাকরির সুবর্ণ সুযোগ কলকাতা মেট্রোয়, কীভাবে করতে হবে আবেদন? বিস্তারিত জানুন। এবার কলকাতা মেট্রোতে (Kolkata Metro) নিয়োগ প্রক্রিয়া শুরু...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img