33 C
Kolkata
Wednesday, May 1, 2024

Prime Minister James Marapi: প্রধানমন্ত্রী পাপুয়া নিউগিনির, প্রণাম করলেন মোদির পা ছুঁয়ে

Must Read

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানিয়েছেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপি অন্যরকমভাবে। রবিবার, ফোরাম ফর ইন্ডিয়া-প্যাসিফিক আইল্যান্ডস কোঅপারেশন (এফআইপিআইসি) সম্মেলনে যোগ দিতে পাপুয়ায় যান নরেন্দ্র মোদি। এ সময় বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে এসে পা ছুঁয়ে প্রণাম করেন জেমস মারাপি।

 সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, সাধারণত সূর্য ডোবার পর কোনো অতিথি পাপুয়ায় পৌঁছালে তাকে আনুষ্ঠানিক সংবর্ধনা দেয়া হয় না। নরেন্দ্র মোদির বেলায় দীর্ঘদিনের পুরনো সেই প্রথা ভেঙেছে পাপুয়া সরকার। প্রথম কোনো ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে স্থানীয় সময় রাত দশটায় মোদি পাপুয়ায় পৌঁছান।

আরও পড়ুন -  Ukraine: রুশ হামলায় শিশু নিহত, আহত ২২, ইউক্রেনে

পাপুয়া নিউগিনিতে পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করে, প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট শেয়ার করা হয়। তাতে ক্যাপশন ছিল, ‘পাপুয়া নিউগিনিতে পৌঁছেছি। আমাকে স্বাগত জানাতে বিমানবন্দরে আসায় আমি প্রধানমন্ত্রী জেমস মারাপির প্রতি কৃতজ্ঞ। এটি খুবই দারুণ অভিব্যক্তি ও আমি আজীবন মনে রাখব। এই মহান দেশের সঙ্গে ভারতের বন্ধনকে আরও দৃঢ় করার জন্য আমি মুখিয়ে আছি।’

আরও পড়ুন -  India-Bangladesh: ভারত বড় রান সংগ্রহের পথে, বাংলাদেশের বিপক্ষে

বিমানবন্দরে পৌঁছানোর পর নরেন্দ্র মোদিকে বিমানের সিঁড়ির গোঁড়ায় দাঁড়িয়ে স্বাগত জানান জেমস মারাপি। এসময় তারা পরস্পরকে আলিঙ্গন করেন। আলিঙ্গনের পরপরই জেমস মারাপি মোদির পা ছুঁয়ে প্রণাম করেন।ঘটনার সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন পাপুয়া নিউগিনির ওয়েস্ট নিউ ব্রিটেন প্রদেশের গভর্নর শশীন্দ্রন মাথুভেল। তিনি জানান, প্রধানমন্ত্রী জেমস মারাপি মোদির প্রতি তার গভীর শ্রদ্ধার অংশ হিসেবেই তার পা ছুঁয়ে প্রণাম করেছেন।

আরও পড়ুন -  Mario Draghi: ইতালির প্রধানমন্ত্রী মারিও, পদত্যাগের ঘোষণা করলেন

উল্লেখ্য, নরেন্দ্র মোদি সরাসরি ভারত থেকে নয়, বরং জাপান থেকে পাপুয়া নিউগিনিতে পৌঁছান। পাপুয়ায় যাওয়ার আগে, প্রধানমন্ত্রী জাপানের হিরোশিমায় অনুষ্ঠিত জি-৭ বৈঠকেও যোগ দেন।

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img