30 C
Kolkata
Saturday, May 4, 2024

Mario Draghi: ইতালির প্রধানমন্ত্রী মারিও, পদত্যাগের ঘোষণা করলেন

Must Read

পদত্যাগের ঘোষণা করেছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। যদিও প্রেসিডেন্ট এই পদত্যাগপত্র গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছেন।

জনপ্রিয় রাজনৈতিক দল ফাইভ স্টার মুভমেন্ট আস্থা ভোটে সমর্থন প্রত্যাহারের কয়েক ঘণ্টার মধ্যেই পদত্যাগের ঘোষণা করেন মারিও।

শুক্রবার (১৫ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের প্রাক্তন প্রধান হিসেবে দায়িত্বপালন করা মারিও দ্রাঘি ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে ইতালির ক্ষমতাসীন জোট সরকারের নেতৃত্বে ছিলেন। রাজনৈতিক দল ফাইভ স্টার মুভমেন্ট তার পেছন থেকে সমর্থন প্রত্যাহার করায় পদত্যাগের ঘোষণা করেন তিনি।

আরও পড়ুন -  Cambodia: পদত্যাগের ঘোষণা করেছেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী

পদত্যাগের বিষয়ে এক বিবৃতিতে মারিও দ্রাঘি বলেছেন, জোট সরকারকে টিকিয়ে রাখতে যে আস্থা-বিশ্বাসের দরকার, সেটা শেষ হয়ে গেছে। আরও বলেন, আমি আজ রাতে প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র হস্তান্তর করবো।

আরও পড়ুন -  Constitution Day: সংবিধান দিবসে প্রধানমন্ত্রী বলেন, “পরিবারতন্ত্র দেশের পক্ষে বিপজ্জনক’’

অবশ্য প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির পদত্যাগপত্র গ্রহণ করতে প্রেসিডেন্ট সার্জিও মাতারেলা অস্বীকার করেছেন বলে জানিয়েছে বিবিসি।

বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, দ্রাঘিকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট মাতারেলা।

আরও পড়ুন -  রত্নাগিরি জেলার একটি কারখানায় বিস্ফোরণে প্রাণহানির ঘটনায় প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

বিবিসি বলছে, করোনা মহামারি পরবর্তী পুনরুদ্ধার কর্মকাণ্ডে নেতৃত্ব দেয়ার জন্য এবং দেশকে অস্থিতিশীলতা থেকে রক্ষা করতে দ্রাঘিকে নিযুক্ত করেছিলেন প্রেসিডেন্ট সার্জিও মাতারেলা। তিনি এখন মারিও দ্রাঘিকে রাজনৈতিক পরিস্থিতির একটি পরিষ্কার চিত্র তুলে ধরতে পার্লামেন্ট ভাষণ দেয়ার আহ্বান জানিয়েছেন।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img