38 C
Kolkata
Saturday, April 27, 2024

IPL 2023: ‘গোল্ডেন ডাক’ ফাস্ট বলে, রোহিতকে মুক্তি দিলেন দীনেশ কার্তিক, চলতি আইপিএলে লজ্জার রেকর্ড থেকে

Must Read

ভারতের ক্রিকেটার দীনেশ কার্তিক ২০২২ আইপিএলে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। টুর্নামেন্টের সেরা ফিনিশার হিসেবে প্রমাণিত করেছিলেন। বিধ্বংসী পারফরমেন্সের সুবাদে জাতীয় দলেও প্রত্যাবর্তন ঘটেছিল এই অভিজ্ঞ ক্রিকেটারের।

চালু আইপিএলে নিজেকে ব্যর্থ ক্রিকেটার হিসেবে প্রমাণিত করলেন। দলের প্রয়োজনের সময় বারবার ব্যাট হাতে ব্যর্থ, পাশাপাশি আইপিএলের ইতিহাসে লজ্জার রেকর্ড করলেন এই ডান-হাতি ব্যাটসম্যান। তার জন্য লজ্জার রেকর্ড থেকে রক্ষা পেলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

গতকাল দ্বিতীয় খেলায় শক্তিশালী গুজরাটের বিপক্ষে মাঠে নেমেছিল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। টুর্নামেন্টের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেকে ডাহা ব্যর্থ প্রমাণিত করেন দীনেশ কার্তিক। অপরদিকে যখন বিরাট কোহলি বিধ্বংসী ব্যাটিং করছেন, তখন প্রথম বলেই উইকেট রক্ষকের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন দীনেশ কার্তিক। ফলশ্রুতিতে গুজরাটের কাছে সামান্য ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলো রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালোরকে।

আরও পড়ুন -  ঘনিষ্ঠ সম্পর্ক প্রিয়া গামেরের সাথে গার্ডের, অভিনেত্রী বোল্ড দৃশ্যে সকলকে ঘায়েল করলেন, VIDEO দেখুন

টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করলেও পাওয়ার-প্লে শেষ হতে না হতেই ব্যাটিং অর্ডারে ভাঙ্গন ধরতে শুরু করে ব্যাঙ্গালোরের। বিধ্বংসী ক্রিকেটার ডু প্লেসিস আউট হতেই একের পর এক উইকেট হারাতে শুরু করে বিরাট এর দল।

আরও পড়ুন -  খুব সাহসী দৃশ্যে রয়েছে প্রতিটি মুহূর্ত, আগে ঘরের দরজা বন্ধ করুন, তারপর দেখবেন ওয়েব সিরিজটি

গুরুত্বপূর্ণ সময়ে যখন দীনেশ কার্তিকের ব্যাটে একটি বিধ্বংস। তখন দরকার ছিল দলের,সেই সময়ে যশ দয়ালের প্রথম বলে শূন্য রানে সাজঘরে ফিরে যেতে হলো।

এর সাথে সাথে আইপিএলের ইতিহাসে লজ্জাজনক রেকর্ড থেকে রোহিত শর্মাকে মুক্ত করে দিলেন দীনেশ কার্তিক। চালু আইপিএলের শুরুতে একাধিক ম্যাচে ‘গোল্ডেন ডাক’ পেয়ে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। তিনি আইপিএলের ইতিহাসে সর্বাধিক-১৬বার ‘গোল্ডেন ডাক’ পাওয়ার লজ্জার রেকর্ড করেছেন।

আরও পড়ুন -  Web Series: ঘনিষ্ঠ দৃশ্য ভরপুর এই ওয়েব সিরিজে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

কিন্তু গতকাল গুজরাটের বিপক্ষে গোল্ডেন ডাক পেয়ে রোহিত শর্মার রেকর্ড স্পর্শ করলেন দীনেশ কার্তিক। এখন তার নামের পাশেও ১৬টি গোল্ডেন ডাক পাওয়া ইনিংস যুক্ত হয়েছে। জানিয়ে রাখি, লজ্জার এই রেকর্ডের তালিকায় ১৫ বার ‘গোল্ডেন ডাক’ পেয়ে দ্বিতীয় স্থানে মনদীপ সিং-এর নাম জ্বলজ্বল করছে।

Latest News

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা। চড়ছে পারদ প্রতিদিন। বৈশাখের শুরু থেকেই কয়েকটি জেলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img