33 C
Kolkata
Saturday, May 4, 2024

Weather: বিকেলে বদল হবে আবহাওয়া, দুর্যোগের পূর্বাভাস রয়েছে এই জেলাগুলিতে

Must Read

গনগনে উত্তাপে পুড়ছে গোটা পশ্চিমবাংলা জৈষ্ঠ্যেতে। সকাল শুরু হতেই বাড়ছে চড়া রোদ,হাওয়ার উত্তাপ রীতিমতো নাজেহাল অবস্থা শহর ও জেলাবাসীরা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বেড়েছে তাপমাত্রার পারদ। কোথাও ছাড়িয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াসের সীমা। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বদলাতে পারে আবহাওয়ার রূপ। বিকেলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে, কী জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর?

কয়েকদিন ধরেই কালবৈশাখী মুখ দেখছে বাংলা। কলকাতা থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিকেল হলেই ঘনিয়ে আসছে মেঘ। ঝোড়ো হাওয়ার সাথে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হচ্ছে। উত্তরবঙ্গেও একই আবহাওয়া বিদ্যমান। গরমের ভোগান্তি থাকলেও স্বস্তির পরিবেশও তৈরি হচ্ছে রাজ্যে। আজ কি ঝড়বৃষ্টি হবে রাজ্যজুড়ে?

আরও পড়ুন -  Weather Update: লাল সতর্কতা উত্তরের পাঁচ জেলায়, ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে

কলকাতায় গতকাল আংশিক মেঘলা আকাশ ছিল। গত পরশু বৃষ্টির ফলে রাতের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটা নীচে নেমে যায়। সকালের দিকে মনোরম পরিবেশ থাকলেও বেলা বাড়লে গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়ে। আজও একই আবহাওয়া বজায় থাকবে শহরে। বিকেলের দিকে আকাশে ঘনিয়ে আসতে পারে মেঘ। ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে কলকাতায়।

আরও পড়ুন -  কালো-মুকুটযুক্ত নাইট হেরনের রহস্যময়

কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হয়েছে কালবৈশাখী। সপ্তাহের শেষদিনেও রয়েছে কালবৈশাখীর সম্ভাবনা। পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া। সাথে থাকছে বজ্রপাত।

বৃষ্টি হলেও গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তি একই থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনাতেও বৃষ্টির পূর্বাভাস আছে।

আরও পড়ুন -  Weather Update: ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে, প্রবল বৃষ্টির সতর্কতা জারি ৩ জেলায়

শনিবার উত্তরবঙ্গের ৮ জেলাতেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সাথে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হালকা ঝোড়ো হাওয়া ও বজ্রপাতের আশঙ্কা রয়েছে। সপ্তাহের শেষদিনে কোচবিহার এবং আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী রবিবার পর্যন্ত উত্তরবঙ্গে এই আবহাওয়া থাকবে বলে জানা যাচ্ছে।

প্রতীকী ছবি।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img