21 C
Kolkata
Monday, May 6, 2024

Jammu: নিহত ৫ সেনা, জঙ্গিবিরোধী অভিযানে বিস্ফোরণ, জম্মুতে

Must Read

৫ সেনা নিহত হয়েছেন জম্মু ও কাশ্মিরে সন্ত্রাসবিরোধী এক অভিযান চালানোর সময়। এ ঘটনায় আহত হয়ে চিকিৎসা চলছে আরও ১ জনের। শুক্রবার রাজৌরি জেলার কান্দি বন এলাকায় অস্ত্রধারীদের গুলি এবং গ্রেনেডে গাড়িতে বিস্ফোরণে ঘটলে এই হতাহতের ঘটনা ঘটে।

সেনাবাহিনীর তথ্য অনুযায়ী, টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে বলেছে, সেনাদের কাছে সন্ত্রাসীদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য ছিল। যার ভিত্তিতে রাজৌরি জেলার কান্দি বনের কেশরি হিলে অভিযান চালানো হয়।

আরও পড়ুন -  Dance Video: আম্রপালিকে দেখে নাচের মধ্যে দুষ্টুমি করলেন নিরাহুয়া, ক্যামেরার সামনেই

পাথুরে ও খাড়া পাহাড়ের সাথে ঘন গাছপালাযুক্ত। এ সময় সন্ত্রাসীরা একটি গুহায় ঢুকে পড়ে। সন্ত্রাসীরা সুযোগ নিয়ে চলন্ত গাড়ির ওপর গুলি চালায়। একই সঙ্গে সম্ভবত গ্রেনেড ছুড়ে বা বিস্ফোরক ডিভাইস দিয়ে বিস্ফোরণ ঘটায়। এতে সেনাগাড়িতে আগুন লেগে বিস্ফোরণ ঘটে।

দ্য হিন্দু জানায়, সন্ত্রাসীরা সেনাবাহিনীর ওপর সাম্প্রতিক হামলার চালানোর পর এই অভিযানে নামে সেনাবাহিনী। এর প্রতিশোধ নিতে বিচ্ছিন্নতাবাদীরা বিস্ফোরক দিয়ে হামলা চালিয়েছে। হামলায় প্রথমে দুই সৈন্য মারা যায়। পরে আরও তিনজন আহত অবস্থায় মারা যায়। এই ঘটনায় আহত হয়ে উধমপুরের কমান্ড হাসপাতালে চিকিৎসা চলছে ১ জনের।

আরও পড়ুন -  দেশমাতৃকাকে কুর্নিশ জানিয়ে, স্বাধীনতা দিবসে দেশপ্রেমের নতুন গান লিখলেন মুখ্যমন্ত্রী

সেনাবাহিনীর মতে, সন্ত্রাসীদের দলটি ২০ এপ্রিল পুঞ্চ জেলার ভাটা ধুরিয়ানে একটি সেনা ট্রাকে অতর্কিত হামলায় জড়িত ছিল। হামলায় পাঁচ সেনা নিহত হয় ও সন্ত্রাসীরাও সৈন্যদের অস্ত্র নিয়ে পালিয়ে যায়। এই হামলার পর, হামলাকারীদের ধরতে উল্লেখযোগ্য সাফল্য ছাড়াই একটি ব্যাপক কর্ডন ও তল্লাশি অভিযান চালাচ্ছে  সেনাবাহিনী। ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ঘটনার পর রাজৌরিতে মোবাইল ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন -  সেনাবাহিনীতে নতুন অস্ত্রসামগ্রী সামিল

অতিরিক্ত সৈন্যদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img