38 C
Kolkata
Friday, May 17, 2024

প্রায় ২৬ কোটি মানুষের জরুরি খাদ্য দরকার ছিল ২০২২ সালে

Must Read

সংঘাত, অর্থনৈতিক সংকট এবং জলবায়ু বিপর্যয়ের মতো কারণে ২০২২ সালে ২৫৮ মিলিয়ন অর্থাৎ প্রায় ২৫ কোটি ৮০ লাখ মানুষের জরুরি খাদ্য সহায়তার প্রয়োজন ছিল বলে জানিয়েছে জাতিসংঘ।

পৃথিবীতে ক্ষুধার যন্ত্রণায় ভোগা মানুষের সংখ্যা বেড়েছে। আগের বছরে এটি ছিল ১৯ কোটি ৩০ লাখ প্রায়।

আরও পড়ুন -  Ankush - Andrila: ১১ বছর প্রেম, এবার দাম্পত্য জীবনে প্রবেশের কথা ঘোষণা অঙ্কুশের?

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, প্রায় ২৬ কোটি মানুষ চরম ক্ষুধার কষ্টে আছে, অনেকে মানবেতর দিনযাপন করছে। যেটি একেবারেই অগ্রহণযোগ্য।

জাতিসংঘের মহাসচিব আরও বলেন, ক্ষুধার কষ্টে ভোগা মানুষজনের ৪০ শতাংশের বেশি ডেমোক্রেটিক রিপাবলিক অব দ্য কঙ্গো, ইথিওপিয়া, আফগানিস্তান, নাইজেরিয়া এবং ইয়েমেনের বাসিন্দা।

আরও পড়ুন -  Turkey: শরণার্থী ইস্যুতে ক্ষোভ তুরস্কে, অর্থনৈতিক সংকট গভীর হচ্ছে

সংঘাত এবং ব্যাপকহারে ঘরবাড়ি ছাড়া হওয়ার কারণে বৈশ্বিক ক্ষুধার মাত্রা বেড়েই চলেছে। দারিদ্র বৃদ্ধি, বৈষম্য এবং জলবায়ু সংকট এবং প্রাকৃতিক দুর্যোগ বিশ্বব্যাপী খাদ্য নিরাপত্তাহীনতা বাড়িয়ে চলেছে।

জাতিসংঘের প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ সালে পৃথিবীজুড়ে ১৯৩টি দেশ এবং অঞ্চলের মধ্যে ৫৮টিতে প্রায় ২৫ কোটি ৮০ লাখ মানুষ চরম খাদ্য অনিরাপত্তায় ছিল। আগের বছর ৫৩টি দেশ এবং অঞ্চলের প্রায় ১৯ কোটি ৩০ লাখ মানুষ এমন দুর্দশায় ছিল।

আরও পড়ুন -  Horoscope: আজ ৮ই সেপ্টেম্বর, রাশিফল

সূত্রঃ এএফপি। ছবিঃ সংগৃহীত

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img