31 C
Kolkata
Monday, May 13, 2024

Top Richest Sportsmen: শীর্ষ ১০ ধনী ক্রীড়াবিদ, ফোর্বসের তালিকায় কারা কারা হলেন?

Must Read

ফোর্বসের প্রকাশিত তালিকায় রোনালদো ছাড়িয়ে গিয়েছেন সকলকে। রোনালদোরর আয় ১৩ কোটি ৬০ লক্ষ মার্কিন ডলার। এই আয় করেই রোনালদো এখন শীর্ষে। ফোর্বসের তালিকা অনুযায়ী ফুটবলারদের মধ্যে ইতিহাসের সবচেয়ে বেশি আয়।

পরের দুটি নামও দুজন ফুটবলারের। দুইয়ে রয়েছেন সদ্য বিশ্বকাপজয়ী রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ১৩ কোটি ডলার আয়ে দুইয়ে রয়েছেন। ১২ কোটি ডলার আয় করে তিনে রয়েছেন পিএসজিতে মেসির সতীর্থ কিলিয়ান এমবাপ্পে।

উল্লেখ্য, ২০১৭ সালের পর প্রথমবার এই তালিকার শীর্ষে উঠলেন রোনালদো। তার ক্যারিয়ারে সব মিলিয়ে সবার ওপরে এই নিয়ে তৃতীয়বার উঠলেন।

গত জানুয়ারিতে রেকর্ড পারিশ্রমিকে সৌদি আরবের ক্লাব আল-নাসেরে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি আরবের ক্লাবে তার বার্ষিক পারিশ্রমিক ২২ কোটি মার্কিন ডলারের কাছাকাছি। এই বিষয়ে ক্লাবের তরফে অফিশিয়ালি কিছু জানানো হয়নি। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর এই তথ্য দিয়েছে। বিজ্ঞাপনের বাজারে রোনালদোরর জনপ্রিয়তা ঊর্ধ্বগামী।

আরও পড়ুন -  মন ভরিয়ে দিলেন নাচ দিয়ে ‘প্রাণ সখিরে’ গানে এক তরুণী, মুহূর্তের মধ্যে ভিডিও ভাইরাল

ফোর্বস তাদের এই তালিকা প্রস্তুত করার ক্ষেত্রে বিবেচনায় নিয়েছে পারিশ্রমিক, প্রাইজ মানিও সব ধরনের বোনাস। ফোর্বসের হিসাব অনুযায়ী, মাঠ থেকে পারিশ্রমিক ও প্রাইজ মানি মিলিয়ে রোনালদোর আয় ছিল ৪ কোটি ৬০ লক্ষ ডলার। মাঠের বাইরে,বিজ্ঞাপন জগত থেকে ৯ কোটি ডলার আয় করেছেন।

ফোর্বস যে তালিকা বরাবর প্রকাশ করে সেই তালিকার ইতিহাসে মাঠের বাইরে থেকে ৯ কোটি ডলার আয় করেছিলেন কেবলমাত্র তিনজন ক্রীড়াবিদ, যাদের মধ্যে রয়েছেন টেনিস তারকা রজার ফেদেরার, গলফ তারকা টাইগার উডস এবং আইরিশ বক্সার কনর ম্যাকগ্রেগর।

আরও পড়ুন -  ঘরবন্দি সিরিয়ালের জনপ্রিয় নায়িকা

মাঠের ভেতরে এবং বাইরে, দুটি ক্ষেত্রেই মেসির আয় সাড়ে ৬ কোটি ডলার। মাঠের আয়ে রোনালদো-মেসিকে টপকে দিয়েছেন এমবাপ্পে। মাঠ থেকে তার আয় ১০ কোটি ডলার। বাস্কেটবল তারকা কিংবদন্তি লেব্রন জেমস তালিকায় চারে রয়েছেন। তার আয় ১১ কোটি ৯৫ লক্ষ ডলার। মেক্সিকান বক্সার কানেলো আলভারেস পাঁচে রয়েছেন। তার আয় ১১ কোটি ডলার।

তালিকায় ছয় নম্বরে গলফ স্টার ডাস্টিন জনসন। গতবছর ডাস্টিনের পকেটে এসেছে ৮৬ মিলিয়ন পাউন্ড।  সাত নম্বরে আরেক গলফার। ফিল মিকেনসন গতবছর উপার্জন করেছেন ৮৫ মিলিয়ন পাউন্ড। আটে রয়েছেন আরেক বাস্কেটবল স্টার। স্টিফেন গতবছর উপার্জন করেছেন ৮১ মিলিয়ন পাউন্ড।

আরও পড়ুন -  আগে ভাতা তারপর পুজো, শারদীয় উৎসবের আগে হুমকি

ফোর্বসের তালিকায় নয় নম্বরে টেনিসের সর্বকালের অন্যতম সেরা রজার ফেদেরার। টেনিস থেকে অবসরের পরেও সেরা দশে রয়েছেন তিনি। ৯ কোটি ৫১ লক্ষ ডলার আয় করেছেন ফেদেরার। শেষে কেভিন ডুরান্ট। শেষও এক বাস্কেটবল খেলোয়াড়। ডুরান্ডের ২০২২ সালে উপার্জন ছিল ৭২ মিলিয়ন পাউন্ড। এনারা এখন বিশ্বে ধনী খেলোয়াড়।

সূত্রঃ হিন্দুস্তান টাইমস, জি নিউজ। ছবিঃ সংগৃহীত

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img