38 C
Kolkata
Saturday, May 18, 2024

Howrah-Puri Vande Bharat: হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস, সাড়ে ৫ ঘন্টায় পুরী, টাইম টেবিল জানুন

Must Read

পছন্দের কয়েকটি ডেস্টিনেশনের মধ্যে একটি হলো পুরী বাঙালিদের ঘুরতে যাওয়ার। সবসময়ে পুরীতে বাঙালি পর্যটকদের ভিড় দেখা যায়। এবারে আরও খুশির খবর হলো মাত্র ৫ ঘণ্টার মধ্যেই পুরী পৌঁছে যেতে পারবেন।

ভারতীয় রেল সুত্রে খবর আগামী মে মাস থেকে চালু হতে চলেছে হাওড়া পুরী বন্দে ভারত এক্সপ্রেস। এই এক্সপ্রেস চালু হলে মাত্র পাঁচ ঘন্টার মধ্যেই হাওড়া থেকে পুরী যাত্রা করা যাবে। এই ট্রায়াল রানের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে ইতিমধ্যেই। ২৮ এপ্রিল আজকেই এই ট্রেনের ট্রায়াল রান হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন -  Rail জারি করল নতুন নিয়ম ট্রেনের টিকিট নিয়ে, খুশি হলেন যাত্রীরা

শুক্রবার ট্রায়াল রানের জন্য হাওড়া থেকে বন্দে ভারত ট্রেন ছেড়েছে সকাল ৬:১০ মিনিটে, সেই ট্রেন পুরি পৌঁছছে ১২:৩৫ মিনিটে।পুরী থেকে ১:৫০ মিনিটে এই ট্রেন ছাড়বে এবং সেই ট্রেন হাওড়া পৌঁছাবে ৮:৩০ মিনিটে।

আরও পড়ুন -  Illegal Firearms: বেআইনি আগ্নেয়াস্ত্র সরবরাহকারী গ্রেফতার

মাঝখানে পাঁচটি স্টেশনে থামবে এই ট্রেন। এই রাজ্যে মোট দুটি স্টেশনে থামবে এই ট্রেন। ৩০ এপ্রিল রবিবার ওই বন্দে ভারতের দ্বিতীয় ট্রায়াল রান হবে। সেই ট্রেন যাবে হাওড়া থেকে ভদ্রক পর্যন্ত। ১ মে পরবর্তী ট্রায়াল রানের দিন নির্ধারিত হবে।

রেল সূত্রে খবর, মে মাস থেকে এই ট্রেন চালু করা হবে। সোমবার শুক্রবার ও শনিবার সপ্তাহে এই ৩ দিন এই ট্রেন চলবে বলে জানা গিয়েছে। ভুবনেশ্বর, কটক ও খড়্গপুরে ট্রেন দাঁড়াবে। সর্বাধিক ১৩০ কিলোমিটার পর্যন্ত গতিবেগে এই ট্রেন চলতে পারবে। হাওড়া থেকে পুরী, ৫০০ কিলোমিটার পথ যেতে সময় নেবে মাত্র ৫ ঘন্টা ৩০ মিনিট। পুরি থেকে দুপুর ২ টোর সময় ট্রেন ছাড়বে, সন্ধ্যা ৭ টার মধ্যে হাওড়ায় এসে পৌঁছবে।

আরও পড়ুন -  প্রতি বছর কয়লা উৎপাদনে ক্ষমতা বৃদ্ধির লক্ষ্য অর্জনে সরকার একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে

Latest News

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে।  ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয় সংস্কৃতিতে সোনা সর্বদা একটি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img