34 C
Kolkata
Friday, May 3, 2024

বিভিন্ন রাজ্যে মাস্ক পরায় কড়াকড়ি, করোনার প্রকোপে

Must Read

আবারও করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে বিভিন্ন রাজ্যতে। গত কয়েক দিন ধরে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আবারও মাস্ক পরা বাধ্যমূলক করাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে। খবর এনডিটিভির।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। ভ্যারিয়েন্টটির নাম এক্সবিবি.১.১৬।

আরও পড়ুন -  Bank Holiday List: ব্যাঙ্ক বন্ধ থাকবে ১৪ দিন, নতুন বছরের প্রথম মাসেই, তালিকা রইলো ছুটির দিনের

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া চলতি সপ্তাহের শুরুতে একটি পর্যালোচনা সভা করেছেন, রাজ্যগুলোকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন।

করোনা মহামারির সম্ভাব্য চতুর্থ ঢেউ সামলাতে প্রস্তুত থাকতে হবে বলে উল্লেখ করে এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে মন্ত্রী বলেন, ‘করোনার সর্বশেষ ধাক্কাটি ছিল ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্ট বিএফ.৭-এর। এবার প্রকোপ বাড়াচ্ছে এক্সবিবি.১.১৬ ভ্যারিয়েন্ট। এটি অতটা ভয়াবহ নয়।’

আরও পড়ুন -  দাম কমলো সোনার সপ্তাহের প্রথমে, জানুন আপনার শহরে ১০ গ্রাম সোনার লেটেস্ট রেট – GOLD PRICE

প্রতিবেদনে বলা হয়, হরিয়ানা, কেরালা, পুদুচেরি এবং উত্তরপ্রদেশ রাজ্যে জনসমাগমস্থলে মাস্ক পরা বাধ্যমূলক করাসহ বিভিন্ন বিধিনিষেধ এবং ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ দিকে দিল্লির হাসপাতাল, পলিক্লিনিক এবং ডিসপেনসারিগুলোকে টেস্টের সংখ্যা বাড়াতে নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া দেশজুড়ে করোনা মোকাবিলায় গৃহীত প্রস্তুতি পর্যালোচনা করতে বলা হয়েছে।

আরও পড়ুন -  Morocco: মরক্কো শেষ আটে চলে গেলো

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, দিল্লিতে করোনার নতুন ভ্যারিয়েন্টটির প্রকোপ বাড়তে পারে। কিন্তু আতঙ্কের কিছু নেই। করোনার স্বাস্থ্যবিধি মেনে চলা ও ভ্যাকসিনের বুস্টার ডোজ নেয়ারও পরামর্শ দেওয়া হয়েছে।

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img