32 C
Kolkata
Monday, May 13, 2024

Kolkata Weather Latest Update: গরম হাওয়া ঢুকছে, পারদ ছুঁতে পারে ৪০ ডিগ্রি, বৃষ্টির সম্ভাবনা আছে কি?

Must Read

দক্ষিণবঙ্গের আকাশ ছিল মেঘাচ্ছন্ন কিছুদিন আগে। এবারে মেঘ কাটতেই আকাশে চড়া রোদের দেখা দিয়েছে।উত্তর ভারত থেকে এরই মাঝে শুকনো হাওয়া ঢুকতে শুরু করেছে রাজ্যে।

ধীরে ধীরে বদলাতে শুরু করেছে পশ্চিমবঙ্গের আবহাওয়া। আবহাওয়া অফিস জানিয়ে দিয়েছে, শুষ্কতার কারণে আগামী কয়েক দিন পারদ চড়বে রাজ্যে। কলকাতায় আগামী কয়েক দিন পারদ ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুয়ে ফেলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  হিন্দুদের বোকা বানিয়েছেন, প্রকাশ্যে নুসরতকে এক হাত নিলেন দিলীপ ঘোষ

পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধি পাবে। সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাঘুরি করলেও, সেই গ্রাফ ৪০ ডিগ্রী সেলসিয়াস হয়ে যেতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, রাজ্যের কোথাও বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে, হাওয়ায় আদ্রতা কমে যাওয়ার কারণে আগামী কয়েক দিন ঝড় বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কম। আবহাওয়া শুষ্ক থাকবে।

আরও পড়ুন -  Web Series: বাঁধন ভাঙা অন্তরঙ্গতা, সিরিজটি দেখতে প্রাইভেসি লাগবে

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার সপ্তাহের প্রথম কর্ম দিবসে তাপমাত্রা বাড়াতে পারে। দুপুরের দিকে শুষ্ক ও গরম বাতাসের কারণে লু বইতে পারে। ফলে হিটস্ট্রোক থেকে সাবধান হওয়ার সতর্কতা জারি করা হয়েছে। বেলা ১১টা থেকে বিকেল চারটে পর্যন্ত রাস্তায় না থাকাই ভালো।

আজ শনিবার দিনের বেলায় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে কলকাতার কোথাও কোথাও। শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৭ সেলসিয়াস এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস থাকবে।

আরও পড়ুন -  Monsoon Update: নামছে স্বস্তির বৃষ্টি রাজ্যজুড়ে, ৪ জেলায় সতর্কতা, ভোটের আগেই সুখবর

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী সপ্তাহের শুরু থেকে ১৫ এপ্রিল পর্যন্ত দক্ষিণবঙ্গের পশ্চিম অঞ্চলের জেলা, উপকূল সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উত্তরবঙ্গের মালদা এবং দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং-এ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Latest News

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img