28 C
Kolkata
Wednesday, May 8, 2024

West Bengal Weather: পুড়বে বাংলা গ্রীষ্মের দাপটে, এবার তাপমাত্রা কতটা বাড়বে? আবহাওয়া দপ্তর জানিয়ে দিল

Must Read

কয়েকদিন ঝড় বৃষ্টির কারণে চৈত্রের দাবদাহ তেমন একটা লক্ষ্য করতে পারেনি রাজ্যবাসী। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী কয়েক দিন গোটা দক্ষিণবঙ্গ সহ রাজ্যের বেশিরভাগ অংশে গ্রীষ্মের দাপট থাকবে।

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় গ্রীষ্মের প্রভাব ভালোভাবেই অনুভূত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া থাকবে ও দিন এবং রাতের তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পাবে।

আগামী তিনদিনে দিন ও রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  আবহাওয়ায় ব্যাপক রদবদল হবে, কয়েকটি জেলায়

দক্ষিণবঙ্গের কোনো জেলায় আগামী চার থেকে পাঁচ দিন বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। জলীয় বাষ্প কম থাকার কারণে শুষ্ক গরম অনুভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমের এই জেলাগুলিতে শুষ্ক গরম বেশি অনুভূত হবে। কলকাতায় আজ পরিষ্কার আকাশ থাকবে ও বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। তাপমাত্রা আরো একটু বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে। জলীয় বাষ্প কম থাকায় বেলা বাড়লে শুকনো গরম বৃদ্ধি হবে।

আরও পড়ুন -  রোটারি ক্লাব অফ ক্যালকাটা মেট্রোপলিটন ইস্টের সাথে আরএন টেগোর হসপিটাল একটি স্পাইন সচেতনতা কর্মসূচী এবং স্পাইন ক্লিনিক চালু করার আয়োজন করেছে

উত্তরবঙ্গের পার্বত্য এলাকার পাঁচটি জেলায় বৃষ্টি চলবে। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা আছে।

হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে উত্তরবঙ্গের উপরের জেলাগুলিতে। দার্জিলিং ও কালিম্পং এর বৃষ্টির সম্ভাবনা সব থেকে বেশি। মালদহ ও দুই দিনাজপুরে মূলত পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে, থাকবে শুষ্ক আবহাওয়া।

আগামী কয়েক দিন তাপমাত্রা বাড়বে এই জেলাগুলিতে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। নতুন করে পশ্চিমী ঝঞ্জা উত্তর-পশ্চিম ভারতে ঢুকতে চলেছে শনিবার। উত্তর দক্ষিণ অক্ষরেখা রয়েছে এই জলীয়বাষ্পের। এই অক্ষরেখা রয়েছে ছত্রিশগড় থেকে তামিলনাড়ু পর্যন্ত, যেটি তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের উপর দিয়ে গিয়েছে। একটি ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান ও সংলগ্ন এলাকায়।

আরও পড়ুন -  Work From Home: টাকা রোজগার করার সুযোগ দিচ্ছে SBI, বাড়ি থেকেই

আরো একটি গুনাবত্যা রয়েছে উত্তর-পূর্ব বাংলাদেশ সংলগ্ন এলাকায়। এই দুটি ঘূর্ণাবর্ত্যের কারণে আগামী ২৪ ঘণ্টায় শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশে।। বুধবার পর্যন্ত উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি ও দমকা ঝড়ো হাওয়া সম্ভাবনা আছে।

প্রতীকী ছবি

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img