37 C
Kolkata
Friday, May 17, 2024

Work From Home: টাকা রোজগার করার সুযোগ দিচ্ছে SBI, বাড়ি থেকেই

Must Read

এখন মানুষের জীবনে অনেকাংশে পরিবর্তিত হয়ে গেছে। এখনকার দিনে দিনযাপন খুব বেশি ব্যয়বহুল। সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন আরও বেড়ে গেছে। পড়াশোনার সাথে অনেকে এখন টাকা উপার্জনের রাস্তা খুঁজে চলেছেন।

কেও কোনো সংস্থায় চাকরি করেও দ্বিতীয় কোনো উপার্জনের পথ বেছে নিয়েছেন। আপনি বাড়িতে বসেই ভালো টাকা রোজগার করতে পারবেন। এই কাজ করতে হলে তেমন কিছু বিশেষ দক্ষতার প্রয়োজন নেই। এমনই সুযোগ দিতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India)। এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক সেবা কেন্দ্র খুলে সেখান থেকে গ্রাহকদের নানা পরিষেবা প্রদান করে কমিশন হিসেবে টাকা রোজগার করা যাবে।

আরও পড়ুন -  Krushal Ahuja: কর্ণ এবার অর্জুনের ভূমিকায়, ক্রুশলের হিন্দি সিরিয়ালের ঝলক

গ্রাহক সেবা কেন্দ্রের বিষয়টি হল অনেকটা আধার পরিষেবা কেন্দ্র যেমন ওই রকম। সেখানে কোনো ব্যক্তি আধার কার্ডের যাবতীয় সংশোধন ও ডকুমেন্ট আপডেট করে থাকেন। SBI-এর গ্রাহক সেবা কেন্দ্রেও সেভাবে ব্যাঙ্কের যাবতীয় ছোটখাটো কাজ হয়ে থাকে। এই সেবা কেন্দ্রে একাউন্ট খোলা থেকে শুরু করে ছোট অঙ্কের টাকা তোলা অথবা জমা দেওয়ার কাজ হয়ে থাকে।

আরও পড়ুন -  Work from Home: এক তৃতীয়াংশ ইউরোপীয়, কাজ করতে চান বাড়িতে বসে

কিভাবে আপনিও খুলতে পারবেন এমন গ্রাহক সেবা কেন্দ্র। তার জন্য শুরুতেই আপনাকে ব্যাঙ্কের থেকে অনুমতি নিতে হবে। সেটি করতে হলে প্রথমেই রিজিওনাল বিজনেস অফিসে RBO-তে যেতে হবে। ওই অফিসে গ্রাহক পরিষেবা কেন্দ্রের জন্য আবেদন করতে হবে।

আরও পড়ুন -  Russia: বাঙ্কারে আশ্রয় নেয়ার পরিকল্পনা পুতিনের, মহামারীর মুখে রাশিয়া

সাথে সমস্ত প্রয়োজনীয় নথি জমা করতে হবে। সেটা যাচাই করার পর ব্যাঙ্ক আপনাকে সেবা কেন্দ্র খোলার অনুমতি দেবে। আপনার নিকটবর্তী স্টেট ব্যাঙ্কের শাখায় গিয়ে প্রশিক্ষণ নিতে হবে। তারপরেই আপনি এটি খুলে বসতে পারবেন।

Latest News

Weather Forecast: আজকে কমবে গরম বিকেলের পর, রাজ্যের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে

Weather Forecast: আজকে কমবে গরম বিকেলের পর, রাজ্যের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img