28 C
Kolkata
Tuesday, May 14, 2024

Rain Alert: ঝমঝমিয়ে বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, ঘন কালো মেঘ আসছে

Must Read

সকাল থেকে কলকাতার আশেপাশের এলাকায় আকাশের মুখ ভার। কোথাও বৃষ্টি চলছে অনবরত আবার কোথাও ঝিরিঝিরি বৃষ্টি চলছে। কলকাতা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার পর্যন্ত এরকমই আবহাওয়া থাকবে। সোমবার থেকে আবহাওয়া পরিবর্তন হবে।

কলকাতা ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সপ্তাহের শেষ দুই দিন বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরের শিলাবৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে। শনিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় প্রত্যেকটি জেলায়। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁরুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  Weather: আগামী ৪৮ ঘন্টায় আবহাওয়ার আমূল পরিবর্তন

উত্তরবঙ্গের আবহাওয়া মোটামুটি একই রকম থাকার সম্ভাবনা থাকবে। উত্তরবঙ্গে ঝড় বৃষ্টি হবার সম্ভাবনা প্রবল। ঘন্টায় প্রায় ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের প্রত্যেকটি জেলায়। উত্তরবঙ্গের একেবারে উত্তরের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা প্রবল। দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং ও আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। রবিবার থেকে উত্তরবঙ্গের আবহাওয়া উন্নতি হতে পারে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতায় বৃষ্টি হতে পারে আগামীকাল।

আরও পড়ুন -  আবহাওয়া বদল, পশ্চিমবঙ্গের ওয়েদার আপডেট

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img