27 C
Kolkata
Saturday, May 11, 2024

Weather Forecast in Bengal: আবহাওয়ায় বড় বদল রবিবার, ঝড় বৃষ্টির পূর্বাভাস কোথায়?

Must Read

আবারও রাজ্যে ব্যাপক ঝড় বৃষ্টির সম্ভাবনা রবিবার থেকে। উত্তরবঙ্গের পাঁচটি জেলায় বৃষ্টি থাকলেও সব থেকে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের উপকূলবর্তি এলাকায। শনিবার বৃষ্টির সম্ভাবনা না থাকলেও, মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে দক্ষিণবঙ্গে।

রবিবার থেকে আবহাওয়া পরিবর্তন হবে। কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনা আছে। সোমবার ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। দক্ষিণবঙ্গে বুধবার ও বৃহস্পতিবার ঝড় বৃষ্টি হবার সম্ভাবনা।

আরও পড়ুন -  Weather Update: ঝড়-বৃষ্টি বজ্রবিদ্যুৎসহ, আবহাওয়া হবে তোলপাড়, এই জেলাগুলি

অপরদিকে, উত্তরবঙ্গের উপরের দিকে পাঁচটি জেলা, দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী চার-পাঁচ দিন পর্যন্ত সিকিম এবং উত্তরবঙ্গের উপরের দিকে জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা আছে। বিহার সংলগ্ন উত্তরবঙ্গের নিচের দিকে জেলাগুলিতে রবিবার থেকে আবহাওয়া পরিবর্তন হবে। শনিবার কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির তেমন কোন সম্ভাবনা নেই। কিন্তু রবিবার থেকে আবারও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  রাষ্ট্রসঙ্ঘের ৭৫তম বর্ষ পূর্তিতে ইসিওএসওসি-র স্মৃতি রক্ষায় প্রধানমন্ত্রীর ভাষণ

এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। গতকাল শুক্রবারই তাপমাত্রা ছিল ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় এই তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াস কম।

আরও পড়ুন -  আবহাওয়া দপ্তর কি পূর্বাভাস দিচ্ছে?

প্রতীকী ছবি

Latest News

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন।  Short Film...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img