32 C
Kolkata
Tuesday, April 30, 2024

Russian President: ইউক্রেনের মারিউপোলে পুতিন, গ্রেপ্তারি পরোয়ানার মধ্যেই

Must Read

 ইউক্রেনের কাছ থেকে জোরপূর্বক দখল করে রাখা মারিউপোল শহরে অঘোষিত সফরে গেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লদিমির পুতিন। ক্রেমলিনের তথ্য অনুযায়ী রবিবার রাশিয়ার রাষ্ট্রীয় নিউজ এজেন্সি তাসের খবরে জানা গেছে, তিনি হেলিকপ্টারে করে যুদ্ধবিধ্বস্ত মারিপোলে গেছেন।

তারপর গাড়িতে করে বেশ কয়েক জায়গায় ঘুরে শহর দেখেন। গাড়ি থামিয়ে সেখানকার কয়েকজন বাসিন্দার সঙ্গে আলাপ করতে দেখা যায় পুতিনকে। গত বছরের মে মাসে রুশ বাহিনী ইউক্রেনীয় কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ মারিউপোলে ব্যাপক হামলা চালিয়ে দখল করে নেয়। মারিউপোল শহরে হাজার হাজার ঘর-বাড়ি ধসে পড়েছে রাশিয়ার বোমাবর্ষণে। মারা গেছেন কয়েক হাজার মানুষ। বাধ্য হয়ে শহর ছেড়ে অন্য জায়গায় পাড়ি জমিয়েছেন বহু ইউক্রেনীয়।

আরও পড়ুন -  জড়িয়ে ধরলে, ৭ হাজার টাকা রোজগারের সুযোগ

আগে শনিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লদিমির পুতিন অঘোষিত সফরে ক্রিমিয়ায় পৌঁছান। ইউক্রেন থেকে উপদ্বীপটি দখলের নবম বার্ষিকী ঘিরে ওই সফরে যান রুশ প্রেসিডেন্ট। ক্রিমিয়ার সেভাস্তোপলে রুশ প্রেসিডেন্টকে স্বাগত জানান, শহরটির গভর্নর মিখাইল রাজভোজায়েভ। এর কিছু পর শহরের একটি শিশু কেন্দ্র এবং আর্ট স্কুল পরিদর্শন করেন পুতিন।

আরও পড়ুন -  Bear Grylls: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে বিয়ার গ্রিলস, ইউক্রেনের একটি গ্যাস স্টেশনে

রাশিয়ার রাষ্ট্রীয় মিডিয়া পুতিনের কোনো মন্তব্য সম্প্রচার করেনি। পুতিনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) গ্রেপ্তারি পরোয়ানা জারি করার একদিন পর ক্রিমিয়া এবং মারিউপোলে সফর করেন রুশ প্রেসিডেন্ট।

আরও পড়ুন -  Ukraine: ৪০০ রুশ সৈন্য হত্যার দাবি ইউক্রেনের, দোনেৎস্ক অঞ্চলে

সূত্রঃ আলজাজিরা। ছবিঃ সংগৃহীত

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img