30 C
Kolkata
Saturday, May 4, 2024

Darjeeling: দার্জিলিং এ শিলাবৃষ্টি, বরফ কুচিতে ঢাকা পড়ল রাস্তাঘাট

Must Read

সজল দাশগুপ্ত, দার্জিলিংঃ  দার্জিলিং এ শিলাবৃষ্টি, বরফ কুচিতে ঢাকা পড়ল রাস্তাঘাট।

শৈল শহর দার্জিলিং শিলার চাদরে ঢাকা পড়লো। সারা বছরই দার্জিলিং এ পর্যটকদের আনাগোনা থাকে। বিশেষ করে মার্চ মাস থেকে বর্ষার আগে দার্জিলিং এ পর্যটকদের ঢল নামে। এছাড়া পুজোর সময় থেকে ডিসেম্বর মাস পর্যন্ত দার্জিলিং যাত্রা সব থেকে মনোরম সময়কাল বলে গণ্য করা হয়। মাধ্যমিক পরীক্ষা শেষ, ছুটি পড়ে গেছে।

আরও পড়ুন -  ভারী বৃষ্টির সম্ভাবনা, সতর্ক করল হাওয়া অফিস, দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করেছে

দার্জিলিঙে পর্যটকদের আনাগোনা বেড়ে গেছে। চারিদিকে থিক থিক করছে পর্যটকদের ভিড়। আজ শিলাবৃষ্টির সাক্ষী থাকলো পর্যটক মহল। আজ দুপুর বেলায় আধার নেমে পড়ে দার্জিলিং এ, রাস্তায় যানবাহন গুলি আলো জ্বালিয়ে যাতায়াত করেছে। বিকেল নামতে জোর বাংলা সহ বিস্তীর্ণ এলাকায় শিলার চাদরে ঢাকা পড়ে। অপরূপ দৃশ্য দেখে আহ্লাদে আটখানা হয়ে ওঠেন পর্যটক মহল।

আরও পড়ুন -  আজকেও প্লাবনের সম্ভাবনা এইসব জেলায়, জারি লাল সতর্কতা

অনেকে এই মনমুগ্ধকর দৃশ্য ক্যামেরা বন্দি করেছেন। গত দুই বছর করোনার কারণে দার্জিলিং এ পর্যটকদের আনাগোনা একেবারে কমে গিয়েছিল। মার খাচ্ছিল পর্যটন ব্যবসা, পরিস্থিতি নিউ নরমাল হওয়ার পর থেকে আবার স্বাভাবিক ছন্দে ফিরেছে শৈল শহর দার্জিলিং। পর্যটন ব্যবসায়ীদের মুখে হাসি ফুটেছে। প্রসঙ্গত বর্তমানে প্রচুর বাঙালি পর্যটক পাহাড়ে রয়েছেন বলে জানা গেছে। শিলাবৃষ্টির অপরূপ দৃশ্য দেখে তারা আনন্দে মেতে ওঠে। ছোট ছোট শিশুদের বরফের কুচি রাস্তা থেকে উঠাতে দেখা যায়। সব মিলিয়ে দার্জিলিং পর্যটকদের হৃদয় ছুঁয়ে দিল।

আরও পড়ুন -  "চাওয়া পাওয়া"

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img