38 C
Kolkata
Friday, May 3, 2024

Japan: রহস্যময় দৈত্যাকার বল, জাপানের সৈকতে

Must Read

বিভিন্ন দেশে রহস্যময় বস্তুর উপস্থিতি খবর পাওয়া যাচ্ছে। এবার জাপানের একটি সমুদ্রসৈকতে হঠাৎই ভেসে এল রহস্যময় বিশাল আকারের এক বল! কে পাঠাল? নানা প্রশ্ন উঠছে। প্রাথমিকভাবে এটি ধাতুর তৈরি বলেই মনে করা হচ্ছে। বিষয়টি সম্পূর্ণ না দেখে আগেভাগে এ নিয়ে মুখ খুলতে চাইছে না জাপান।

ঘটনাটি জাপানের হামামাতসু শহরের এনশু সৈকতে। গত বুধবার সকালে স্থানীয় এক নারী প্রথম রহস্যময় সেই গোলাকার বস্তুটি সমুদ্রতীরে দেখতে পান। তিনিই পুলিশকে বিষয়টি জানান। তখন পুলিশ তদন্তের স্বার্থে সৈকতটি সাময়িক বন্ধ করে দেয়।

আরও পড়ুন -  Lock Upp: পরিচালক গর্ভপাত করিয়েছেন মন্দানার! শুনে কেঁদে ফেললেন কঙ্গনা!

জাপান সূত্রে প্রাথমিক ভাবে বলটির ব্যাস প্রায় ১.৫ মিটার। দেখে মনে হচ্ছে এটির গায়ে মরচা ধরেছে। সেই কারণেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এটি হয়তো লোহার তৈরি। গায়ে হাতলের মতো দেখতে একটি ধাতব টুকরো লাগানো আছে। যা থেকে মনে করা হচ্ছে এটি কোনও কিছুতে হয়তো আটকানো ছিল। এটির এক্স-রে স্ক্যানও করা হয়েছে। দেখা গেছে, বলটি ফাঁপা!

আরও পড়ুন -  Women's Asia Cup: নারীদের এশিয়া কাপে চ্যাম্পিয়ন ভারত

 জাপান কতৃপক্ষ বলছে, রহস্যময় বস্তুটি ঠিক কী, তা এখনও পরিষ্কার ভাবে জানা যায়নি। বিষয়টি নিয়ে আরও পরীক্ষা করতে চায় তারা। এমনিতেই বলটি পরীক্ষার জন্য এর চারপাশে ২০০ মিটার মতো এলাকা ঘিরে ফেলা হয়েছিল। প্রতিরক্ষামূলক সাজসরঞ্জাম নিয়ে বিস্ফোরক বিশেষজ্ঞরা বলটি পরীক্ষা করেন। তবে জানা যায়, বস্তুটি বিস্ফোরক নয়। এটা জানার পরই বিশেষ নিরাপত্তার ওই বলটি সরিয়ে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন -  Japan: শোকস্তব্ধ জাপান, আবে হত্যাকাণ্ডে

সম্প্রতি যুক্তরাষ্ট্র, কলম্বিয়া এবং কানাডা-সহ বিশ্বের বিভিন্ন দেশের আকাশে রহস্যময় বস্তু দেখা গেছে। এর মধ্যে একটির বেলুনের বিষয়ে চীনের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, এটি তাদের আবহাওয়া-বেলুন। তবে অনেকের কাছেই এটা তেমন সন্তোষজনক মনে হয়নি। মাত্র কয়েকদিনের মধ্যেই জাপানের উপকূলে রহস্যময় এই গোলাকার বস্তু।

সূত্রঃ বিবিসি, হিন্দুস্তান টাইমস। ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img