31 C
Kolkata
Friday, May 3, 2024

Ukraine: স্মারক নোট উন্মোচন করল ইউক্রেন, যুদ্ধের বর্ষপূর্তিতে

Must Read

বৃহস্পতিবার রাশিয়ার আক্রমণের প্রথম বার্ষিকী উপলক্ষে একটি স্মারক নোট উন্মোচন করেছে ইউক্রেনের কেন্দ্রীয় ব্যাংক। ২০ রিভনিয়ার ( ইউক্রেনীয় মুদ্রা) নতুন নোটেরর একপাশে তিনজন সৈন্যের জাতীয় পতাকা উত্তোলন করার ছবি দেয়া হয়েছে। নোটের অন্য দিকে টেপ দিয়ে বাঁধা দুটি হাতের একটি চিত্র রয়েছে, যা ইউক্রেনে মাটিতে রাশিয়ান বাহিনীর সংঘটিত যুদ্ধাপরাধের অভিযোগের স্পষ্ট ইঙ্গিত।

আরও পড়ুন -  Ritwik Roshan: প্রশংসায় পঞ্চমুখ ঋত্বিক ‘প্রেমিকা’ সাবার গান মুক্তি পেয়েছে

কিয়েভ কেন্দ্রীয় ব্যাংকে ইউক্রেনের ন্যাশনাল ব্যাংকের গভর্নর আন্দ্রি পিশনি বলেছেন, যুদ্ধের বার্ষিকী উপলক্ষে, আমরা একটি স্মারক নোট চালু করার সিদ্ধান্ত নিয়েছি যা একটি ছোট কাগজে এক বছরের আবেগ, নিদর্শন, বিষয়বস্তু ও আইকনিক জিনিসগুলোকে চিত্রিত করবে।

পিশনি জানিয়েছেন, নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য সম্পন্ন মোট ৩ লাখ নোট বাজারে ছাড়া হবে।

আরও পড়ুন -  Amisha patel: এমন পোশাক পরলেন আমিশা, বেহরানের সমুদ্র সৈকতে, হৃদস্পন্দন বেড়ে গেল ভক্তদের

কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা বলেছেন, নোটটি ডিজাইন করতে ও তৈরি করতে প্রায় আট মাস সময় লেগেছে। কর্মকর্তারা আরও বলেন, তারা ইতিমধ্যে যুদ্ধের বিজয় ও ইউক্রেনের পুনর্গঠনের স্মরণে নতুন স্মারক নোটের একটি সিরিজ পরিকল্পনা করছে।

চলতি বছরের মধ্যে, ইউক্রেনীয়রা তাদের শক্তি, তাদের তাৎপর্য, তাদের কেবল প্রতিরোধ করার ক্ষমতাই নয়, জয় করার ক্ষমতাও উপলব্ধি করেছে, একটি সামরিক অপরাধকে ক্ষমা না করেও জয়ী হতে পারে বলেছেন পিশনি। তিনি আরও বলেন, এই বিজয়টি খুব উচ্চ মূল্যে হবে তবে এটি ঘটবে, এটি আমাদেরই হবে।

আরও পড়ুন -  Russian Soldiers: ১ লাখ ৮০ হাজার রুশ সৈন্য হতাহত ইউক্রেনেঃ নরওয়ের সেনা প্রধান

সূত্রঃ রয়টার্স। ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img