34 C
Kolkata
Saturday, May 4, 2024

Kisan Vikas Patra Scheme: এই প্রকল্পে টাকা রাখলে সুবিধা পাবেন দ্বিগুণ, পোস্ট অফিসে, টাকা ডবল মাত্র তিন মাসেই

Must Read

আপনি যদি বিনিয়োগ করার পরিকল্পনা করেন তাহলে মোদি সরকারের এই প্রকল্পে আপনি বিনিয়োগ করতে পারেন। এই প্রকল্পে বিনিয়োগ করলে আপনি আপনার নিজের জমানো অর্থ থেকে আরও বেশি পরিমাণ লাভ পাবেন।

প্রকল্পের মূল বিশেষত্ব হলো ১২৩ মাসের মধ্যে আপনার টাকা হয়ে যাবে একেবারে দ্বিগুণ। বিশেষ প্রকল্প সুদের ভিত্তিতে মাত্র ১২৩ মাসে আপনার টাকা দ্বিগুণ হবে। জানিয়ে রাখি, কেন্দ্রীয় সরকার পোস্ট অফিস স্মল সেভিংস প্রকল্পের সুদের হার ১.১০ শতাংশ বৃদ্ধি করেছে। সাথে সাথেই কিষান বিকাশ পত্র প্রকল্পের সুদের হার ২০ বেসিস পয়েন্ট বৃদ্ধি করেছে।

আরও পড়ুন -  জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধে বিক্ষোভ তৃণমূল কর্মী সমর্থকদের

সুদের হার বৃদ্ধির পরে কৃষাণ বিকাশ পত্রের বিনিয়োগকারীদের অর্থ মাত্র তিন মাসের মধ্যেই হয়ে যাবে দ্বিগুণ।

কিভাবে আপনি এখানে করতে পারবেন বিনিয়োগ।

১ জানুয়ারি ২০২৩ এর পরে কিষান বিকাশ পত্র এর অন্তর্গত প্রকল্পে ১২৩ দিনের পরিবর্তে মাত্র ১২০ দিনের মধ্যে টাকা দ্বিগুণ হয়ে যাবে। এখন টাকা দ্বিগুণ করতে আপনার আরো কম সময় লাগবে। কিষান বিকাশ পত্রে এই মুহূর্তে আপনারা পাচ্ছেন ৭.২০ শতাংশ সুদ। আপনি মাত্র ১০০০ টাকা দিয়ে এই প্রকল্পে বিনিয়োগ শুরু করতে পারেন। আপনি ১০০ টাকার গুণিতকে বিনিয়োগ করতে পারেন। এতে বিনিয়োগের তেমন কোনো সীমা নির্ধারণ করা হয়নি। আপনি এই প্রকল্পের অধীনে যেকোনো সংখ্যক একাউন্ট খুলতে পারেন। অ্যাকাউন্ট সিঙ্গেল ও তিনজন প্রাপ্তবয়স্ক যৌথভাবে একসাথে খুলতে পারেন। এছাড়াও কাউকে নমিনি রাখতে পারেন।

আরও পড়ুন -  পোস্ট অফিস দুর্দান্ত স্কিম আনল, টাকা হবে ডবল, ১ হাজার টাকার লগ্নিতে ২ হাজার টাকা

জানিয়ে রাখি, কিষান বিকাশপত্রের একাউন্ট দু’বছর ও ৬ মাস পরে বন্ধ করা যেতে পারে। যেখানে কিষান বিকাশ পত্রের একক একাউন্টধারীর মৃত্যুতে বা যৌথ একাউন্টধারীর মৃত্যুতে এই কিষান বিকাশ পত্রের অ্যাকাউন্ট বন্ধ করা যেতে পারে। দশ বছরের বেশি বয়সী শিশুরা তাদের নিজের নামে এই অ্যাকাউন্ট খুলতে পারেন।

আরও পড়ুন -  Bappi Lahiri: বাপ্পি লাহিড়ী অরুণিতার গানে মুগ্ধ হয়ে রেকর্ডিংয়ের সুযোগ করে দিয়েছিলেন, ভিডিও ভাইরাল

Latest News

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img