35 C
Kolkata
Tuesday, May 14, 2024

১ লক্ষ টাকা করে দিচ্ছে সরকার, বিবাহিতদের প্রতিমাসে, কীভাবে পাবেন? জানুন

প্রধানমন্ত্রী ভায়া বন্দনা যোজনা সরকারের এই প্রকল্পের নাম

Must Read

আবার বিয়ের মরসুম শুরু হয়েছে। আপনি অবশ্যই সরকারের এই প্রকল্প সম্পর্কে জানেন কারণ সরকার এই প্রকল্পের অধীনে ১ লাখ টাকার বেশি দিচ্ছে। হ্যাঁ, এই প্রকল্পের অধীনে মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক ও বার্ষিক ভিত্তিতে এই পরিমাণ টাকা সুবিধাভোগীকে দেওয়া হয়।

বিবাহিতরাও এই স্কিমে আবেদন করতে পারেন। তারা কোনও টেনশন ছাড়াই একটি নির্দিষ্ট বয়সে একটি নির্দিষ্ট তহবিল পেতে শুরু করবেন। এই প্রকল্পটি সম্পর্কে জানি।

আরও পড়ুন -  নিহত ৪, আহত ৮০ ট্রেন দুর্ঘটনা বিহারে

এভাবেই পাবেন

যদি এই প্রকল্পের সুবিধা নিতে চান, তাহলে আপনাকে প্রধানমন্ত্রী ভায়া বন্দনা যোজনার জন্য আবেদন করতে হবে। এই স্কিমে ১৫ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। যদি স্বামী ও স্ত্রী উভয়েই এই স্কিমের সুবিধা নিতে চান তবে উভয়কেই এই স্কিমের জন্য আবেদন করতে হবে। স্কিমে ৭.৪০ শতাংশ থেকে সুদ দেওয়া হয়। বছরের ১ লাখ টাকা পেতে চাইলে একবারে আপনাকে বিনিয়োগ করতে হবে ১৩ লাখ ৫ হাজার ৪৮৩ টাকা।

আরও পড়ুন -  Mamata Banerjee on 6th Pay Commission: সরকারি কর্মীদের নিয়ে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের, মহার্ঘ ভাতা আন্দোলনের মাঝেই

বিশেষ প্রকল্পে আপনাকে ১০ বছরের জন্য বিনিয়োগ করতে হবে। সেই সময়কালে আপনি সরকারের থেকে নিয়মিত পেনশন পেতে থাকবেন। যদি আপনি ২০২৩ সালে ১০ বছরের জন্য এই প্রকল্পে বিনিয়োগ করেন তাহলে আপনি ২০৩৩ সাল পর্যন্ত প্রতি মাসে নিয়মিতভাবে পেনশন পাবেন। ২০৩৩ সাল চলে এলে তারপর আপনাকে আবার আপনার বিনিয়োগ করা টাকা ফেরত দিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন -  Virat Kohli 49th Century: কোহলির রেকর্ড চলতি বিশ্বকাপে, জন্মদিনে সেঞ্চুরি সহ শচীনের আসনে বসলেন

Latest News

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম যা মানুষদের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img