37 C
Kolkata
Saturday, May 4, 2024

জাতীয় স্তরে বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় প্রথম সপ্তক ঘোষ

Must Read

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়িঃ  জাতীয় স্তরে বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় প্রথম সপ্তক ঘোষ।

কালিম্পং সায়েন্স সেন্টার ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়াম সংস্কৃতি মন্ত্রক নির্মিত হয়েছে ভারত সরকার কর্তৃক। এটি শিক্ষা বিভাগ-দার্জিলিং গোর্খা হিল কাউন্সিলের কাছে হস্তান্তর হয়েছে।কালিম্পং বিজ্ঞান কেন্দ্র হলো ভারতের সবচেয়ে সুন্দর বিজ্ঞান কেন্দ্র।

আরও পড়ুন -  বড় আপডেট EPFO পেনশন স্কিমের বিষয়ে, সময়সীমা 31 মে পর্যন্ত বাড়ানো হয়েছে

করনা কালে ছাত্র ছাত্রী দের মধ্যে বিজ্ঞান চেতনা জাগিয়ে রাখার ব্যাপারে এই বিজ্ঞান কেন্দ্র টি বড় ভূমিকা গ্ৰহন করে ।সেই সময় থেকেই অনলাইন এর মাধ্যমে ধারাবাহিক ভাবে বিভিন্ন উদ্যোগ গ্ৰহন করা হয় । তারই অঙ্গ হিসেবে কালিম্পং সায়েন্স সেন্টার এর কিউরেটার ড.বি বি গুরুং এর নেতৃত্বে জাতীয় স্তরে বিজ্ঞান কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সমগ্ৰ ভারতের বিভিন্ন রাজ্যের স্কুল গুলো অংশগ্রহণ করেন। চ্যাম্পিয়ন হলো পূর্ব বর্ধমান জেলার মেমারি ক্রিষ্টাল মডেল স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র সপ্তক ঘোষ। নিঃসন্দেহে সে রাজ্যের মুখ উজ্জ্বল করলো। তৃতীয় স্থান দখল করে সূর্য্যশ বান্তাওয়া, ডন বস্কো স্কুল, সে দার্জিলিং ঘেঁষা শহর শিলিগুড়ির বাসিন্দা।

আরও পড়ুন -  তিন যুবতী নজর কাড়লেন হোলির গানে নেচে, ঐশ্বর্য রাই বচ্চনকেও টেক্কা, VIDEO

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img