38 C
Kolkata
Saturday, May 18, 2024

Bonus: কোম্পানির বোনাস ৪০ কর্মীকে, ৯০ কোটি টাকা!

Must Read

 কর্মচারীদের বোনাস দেয়ায় খবরের শিরোনামে এসেছে চীনের একটি কোম্পানি। অফিসের বাৎসরিক পার্টিতে টেবিলে জমা করা হল নোটের স্তূপ। অঙ্কটা শুনলে চমকে যাবেন। চিনা সংবাদমাধ্য়মের খবর অনুযায়ী ওই টাকার মূল্য ৯০কোটি টাকা।

সেই টাকা বিলি করা হল কোম্পানির ৪০ কর্মীর মধ্য়ে। ওই ভিডিও ছড়িয়ে পড়ায় তা নিয়ে ঝড় উঠেছে চীনের সোশ্যাল মিডিয়ায়।

টেবিলে টাকা জমা করে সেই টাকা বোনাস হিসেবে কর্মচারীদের মধ্যে বিতরণ করে এখন সমালোচনার মুখে পড়ছে চীনের ওই কোম্পানি। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। টাকার স্তূপের উচ্চতা ২ মিটার ছাড়িয়ে যায়।

আরও পড়ুন -  Strictly: জলপাইগুড়ি পুরসভা এলাকায় কড়াকড়ি

চায়না মর্নিং পোস্টের খবর অনুযায়ী, ওই কাণ্ডটি করেছে একটি ক্রেন নির্মাণ কোম্পানি। চীনের হেনান প্রদেশের ওই কোম্পানিটি কর্মচারীদের বোনাস দিয়ে গিয়ে ওই কাণ্ড করে গত ১৭ জানুয়ারি কোম্পানির বার্ষিক পার্টিতে।

নিউজ পোর্টালের খবর অনুয়ায়ী, কোম্পানির সবচেয়ে ভালো করা ৩ জন সেলস ম্যানেজারের প্রত্যেককে দেয়া হয়েছে প্রায় ২ কোটি টাকা। ওই ৩ ম্যানেজার ছাড়াও বিপুল বোনাস দেয়া হয়েছে আরও ৩০ কর্মীকে।

আরও পড়ুন -  রাজ্যকে ভৎসর্না করে জরিমানা কোর্টের, বাসের ভাড়া বৃদ্ধির নিয়ম জানাতে

কোম্পানির তরফে সংবাদমাধ্যমে বলা হয়েছে, গত ১৭ জানুয়ারি কোম্পানির সেলসের মিটিং ছিল। কোম্পানির ৪০ সেলস ম্যানেজারকে ওই দিন বোনাস দেয়া হয়েছে। সবে মিলিয়ে ওই টাকার পরিমাণ ৯০ কোটি টাকার কাছাকাছি।

বাৎসরিক ওই পার্টিতে একটি টাকা গোনার প্রতিযোগিতাও রাখা হয়েছিল। প্রতিযোগিতায় পুরস্কার দেয়া হয়েছে মোট ১৪ কোটি টাকা। ভাইরাল হওয়া ভিডিওতে ওই টাকা নিয়ে স্টেজ থেকে নামতে দেখা গিয়েছে লোকজনকে।

হেনান মাইনসের ওই কাণ্ডে দেখে সোশ্য়াল মিডিয়ায় সরব হয়েছেন মানুষজন। কেউ লিখেছেন, এরকম দৃশ্য স্বপ্নেও ভাবতে পারি না। অন্যএকজন লিখেছেন, টাকা গুনে দেখার আগেই ওই টাকা আগে গিয়ে ব্যাংকে জমা করা উচিত কর্মীদের।

আরও পড়ুন -  প্রতিরক্ষা মন্ত্রী পূর্ব সিকিমে বিআরও’র নির্মিত একটি সড়ক জাতির উদ্দেশে উৎসর্গ করেছেন

২০০২ সালে তৈরি হয় হেনান মাইনস। বর্তমানে ওই কোম্পানির কর্মীর সংখ্যা ৫১০০। ২০২২ সালে কোম্পানিটি লাভ করেছে ১.১ বিলিয়ন ডলার। আগের বছরের থেকে ওই আয় ২৩ শতাংশ বেশি। এর পাশাপাশি কোভিড পরবর্তী পর্যায়ে কোনও কর্মীকে ছাঁটাই করা হয়নি। গত বছরের থেকে কোম্পানীর কর্মীদের বেতন বেড়েছে কমপক্ষে ৩০ শতাংশ।

সূত্রঃ জি নিউজ

Latest News

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে।  ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয় সংস্কৃতিতে সোনা সর্বদা একটি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img