30 C
Kolkata
Thursday, May 16, 2024

মুক্তি পেতে আঁচিল থেকে, ঘরোয়া টোটকা

Must Read

 ক্ষতিকারক নয় আঁচিল। অনেক সময়ে তা অস্বস্তিকর হয়ে ওঠে। হিউম্যানপ্যাপিলোমা ভাইরাসের সংক্রমণের কারণে শরীরে ক্রমশ বাড়তে থাকে সমস্যা। ছোট-বড় নানা আকৃতির আঁচিলে ভরে ওঠে শরীর। সব ক্ষেত্রে আঁচিল সমান ভাবে বড় হয় না।

সবার ক্ষেত্রে বৃদ্ধির হার ভিন্ন। আঁচিলের সমস্যা থেকে মুক্তি অনেকেই বিভিন্ন ওষুধ খান। কেউ আবার লেজার থেরাপিরও সাহায্য নেন।

*  অ্যাসপিরিন: বাড়িতেই এই ওষুধ থাকে। কিন্তু আঁচিল কমাতে এই ওষুধ খেতে হবে না। প্রথমে ওষুধ গুঁড়ো করে নিন। জল মিশিয়ে মিশ্রণ বানিয়ে নিন। এবার আঁচিলের উপর লাগিয়ে দিন। তারপর গজ দিয়ে ঢেকে সারা রাত রেখে দিন। অ্যাসপিরিনে স্যালিসিলিক অ্যাসিড বলে একটি উপাদান আছে। আঁচিলের বৃদ্ধি আটকে দিতে পারে। নিয়মিত এই টোটকা মেনে চলুন উপকার পাবেন।

  • অ্যাপল সাইডার ভিনিগার: ভিনিগারে ভেজানো তুলো আঁচিলের উপর রেখে গজ দিয়ে ঢেকে রাখুন সারা রাত। পর পর পাঁচ দিন করুন। অ্যাপল সাইডার ভিনিগারে প্রচুর অ্যাসিড রয়েছে। আঁচিলের সমস্যা কমাতে দারুণ সাহায্য করে।
  • রসুন:  রসুন খুবই উপকারী। রসুনে রয়েছে অ্যালিসিন নামক উপাদান। অ্যালিসিন অ্যান্টি-মাইক্রোবায়াল উপাদান। রসুন থেঁতো করে আঁচিলের জায়গায় লাগিয়ে দেখুন ফল পাবেন।
  • ভিটামিন ই: ওষুধের দোকানে অল্প দামেই ভিটামিন ই ক্যাপসুল পাওয়া যায়। ভিটামিন ই ক্যাপসুলের তেল বার করে সেই তেল আঁচিলের উপর লগিয়ে ব্যান্ডেজ দিয়ে বেঁধে সারা রাত রেখে দিন। এই টোটকাতেও ফল পাবেন।
  • কলার খোসা: কলার খোসা ছাড়িয়ে আঁচিলের অংশ ঢেকে রেখে দিন সারা রাত। কোনও কাপড় কিংবা টেপ দিয়ে আটকে রাখতে পারেন শরীরের সঙ্গে। টোটকাতেও আঁচিলের সমস্যা কমবে।
আরও পড়ুন -  আগামী রবিবার ভারত–দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বিশ্বকাপ ম্যাচ, নিরাপত্তা ও ট্রাফিক

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img