28 C
Kolkata
Monday, May 13, 2024

Gold Price: সোনা ও রুপোর দাম নিয়ে বড় আপডেট, চেক করে নিন, বছরের দ্বিতীয় দিনে

Must Read

বিনিয়োগের কথা উঠে তাহলে সবার আগে মাথায় আসে সোনা এবং রুপোতে বিনিয়োগ করার কথা।

দুই মূল্যবান ধাতুতে বিনিয়োগ করলে সচরাচর খুব একটা বিফল হন না। কয়েক দশকের ইতিহাস ও দু একটি বিক্ষিপ্ত প্রসঙ্গ বাদ দিলে স্পষ্টই প্রমাণ তুলে ধরে যে সোনার দাম তো বটেই, বিশেষ করে রুপোর দামও বেশিরভাগ সময় থেকেছে চড়া দিকে।

সোনা এবং রুপে বিনিয়োগ করতেই হয় তাহলে সবার আগে দামের ব্যাপারে মাথায় ভাবনা চিন্তা করে নেওয়া উচিত। এই দুই মূল্যবান ধাতুর দাম বেশ কিছুটা ঊর্ধ্বমুখী। প্রতিদিন দুই ধাতুর দাম বদলে যায়। কখনো এই দাম বাড়ে আবার কখনো দাম কমে যায়।

আরও পড়ুন -  Gold Price Today: বিয়ের মরশুমে আপডেট এলো, সোনার দাম কি কমলো?

সোমবার ২ জানুয়ারী ২০২৩ তারিখের কথা বলতে গেলে, কলকাতায় সোনা এবং রুপোর দাম বেশ কিছুটা বেড়েছে। সাবেকি বিনিয়োগের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই বিয়ের মরসুম এবং তত্ত্বের বাসন-কোসন এর উপর সামগ্রী কেনাকাটার দরকার অনেকেরই পড়তে পারে।

সোনার দামের সঙ্গেই পাল্লা দিয়ে বেড়ে গিয়েছে রুপোর দাম। অনেক সময় দেখা যায় সোনার দাম বাড়লে ওর উপর দাম কমে যায়। এবার দেখা যাচ্ছে গতকাল রবিবার ১ জানুয়ারি তারিখের তুলনায়, সোমবার ২ জানুয়ারি তারিখের উপর দাম একই জায়গায় রয়েছে।

আরও পড়ুন -  Gold Price Today: আবার নিম্নমুখী সোনার দাম, কলকাতার বাজারে দাম কত আজকে?

রুপোর দামের নিরিখে কথা বলতে গেলে, গতকাল রবিবার ১ জানুয়ারি ২০২৩ তারিখে, এক গ্রাম রূপোর দাম ছিল ৭১.৩০ টাকা। সোমবার ২ জানুয়ারি ২০২৩ তারিখে সমপরিমাণ রূপোর দাম রয়েছে ৭১.৩০ টাকা। বলতে গেলে, রুপোর দাম এই মুহূর্তে রয়েছে একেবারেই স্থিতিশীল। স্থিতিশীল রয়েছে সোনার দাম। ২২ ক্যারেট সোনার দাম কতটা হেরফের হলো।

আরও পড়ুন -  Gold Price Today: মা লক্ষ্মীর কৃপায় আজ সাধারণের মুখে হাসি, মুখ থুবড়ে পড়ল সোনার দাম, আজই কি সুবর্ণ সুযোগ?

গতকাল রবিবার ১ জানুয়ারি ২০২৩ তারিখে এক গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৫০৬০ টাকা। সোমবার ২ জানুয়ারি ২০২৩ তারিখে সমপরিমাণ সমমানের সোনার দাম রয়েছে ৫০৬০ টাকা। ২৪ ক্যারেট সোনার দাম গতকাল ছিল প্রতি গ্রামে ৫৫২০ টাকা। সেই ভাবেই আজকেও প্রতি গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম রয়েছে ৫৫২০ টাকা। ২২ এবং ২৪ ক্যারেট সোনার দাম ও রুপোর দাম একেবারে একই রকম রয়েছে।

প্রতীকী ছবি।

Latest News

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img