38 C
Kolkata
Friday, May 3, 2024

Rahul Gandhi: রাহুলের হুঁশিয়ারি, চীন ও পাকিস্তান একযোগে হামলা চালাতে পারে

Must Read

একযোগে ভারতের উপর হামলা চালাতে পারে চীন ও পাকিস্তান। যদি যুদ্ধ বাধে, একসঙ্গে এই দুই দেশের সঙ্গে লড়তে হবে। ফলে বড় বিপর্যয়ের মধ্যে পড়তে হতে পারে ভারতকে। রবিবার প্রাক্তন সেনা কর্তাদের সঙ্গে আলাপচারিতায় এই মন্তব্য করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

সম্প্রতি অরুণাচল প্রদেশে তাওয়াং সেক্টরে চীনা আগ্রাসন নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করেছিলেন রাহুল গান্ধী। রাহুল বলেছিলেন, যুদ্ধের ছক কষছে চীন। যুদ্ধের জন্য তৈরি হচ্ছে। আমাদের সরকার তা মানতে চাইছে না। তিনি  বলেছিলেন, চীন লাদাখ ও অরুণাচলে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে আর ভারত সরকার ঘুমোচ্ছে!

আরও পড়ুন -  Viral video: বৌদি ফাটিয়ে নাচলেন দেওরের সাথে, এক অনুষ্ঠানে, পরিবারের সদস্যরা অবাক

চীন সীমান্তে ভারতীয় সেনা ‘মার খেয়েছে’ বলেও মন্তব্য করেছিলেন তিনি। তারপর থেকে তাকে লাগাতার আক্রমণ করতে শুরু করে বিজেপি তথা মোদী সরকার। কেন্দ্রীয় পররাষ্ট্রমন্ত্রী এস জয়সঙ্কর সহ বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়া দাবি করেন, রাহুলকে দল থেকে বহিষ্কার করুক কংগ্রেস।

প্রাক্তন সেনা কর্তাদের সঙ্গে আলাপচারিতার একটি ভিডিও প্রকাশ করে কংগ্রেস। সেই ভিডিওতে রাহুলকে বলতে দেখা যায়, আন্তর্জাতিক কূটনীতি এবং সীমান্ত পরিস্থিতি বদলে যাচ্ছে। একসময় মনে করা হত ভারতের তিন শত্রু- চীন, পাকিস্তান ও সস্ত্রাসবাদ।

আরও পড়ুন -  Women's T20 World Cup: ভারত-পাকিস্তান মুখোমুখি হচ্ছে, আজ

 বর্তমানে চীন এবং পাকিস্তান একসঙ্গে জুড়েছে। যদি কোনও যুদ্ধ বাধে তা হলে ভারতকে এই দুই দেশের সঙ্গেই একযোগে লড়তে হবে। সে ক্ষেত্রে এক বিরাট বিপর্যয়ের মুখে পড়তে হবে। ভারত এখন অত্যন্ত বিপজ্জনক জায়গায়।

 ভারতীয় সেনাবাহিনীর প্রতি আস্থা প্রকাশ করেন রাহুল। তিনি বলেন, সেনার প্রতি শুধু সম্মানই নয়, ভালবাসা এবং শ্রদ্ধাও রয়েছে আমার। আপনারাই দেশকে রক্ষা করেন। আপনাদের ছাড়া এই দেশ থাকবেই না।

আরও পড়ুন -  Team India: ভারতের এই তারকা ক্রিকেটার ছিঁটকে গেলেন ২০২৩ বিশ্বকাপ থেকে, হৃদয় ভাঙলো কোটি ভক্তের

 সীমান্ত পরিস্থিতি নিয়ে মোদি সরকারের সমালোচনা করেন রাহুল। অরুণাচল প্রদেশ ও লাদাখে যা ঘটছে তা নিয়ে তিনি খুবই উদ্বিগ্ন।

আশঙ্কা প্রকাশ করে রাহুল বলেন, চীন এবং পাকিস্তান কিন্তু একসঙ্গে আমাদের একটা বড় চমক দেয়ার জন্য প্রস্তুত হচ্ছে। সে কারণেই আমি বারবার বলছি সরকারের হাত গুটিয়ে বসে থাকার সময় নয় এটা। সীমান্তে কী ঘটছে তা দেশবাসীকে খোলসা করে বলা প্রয়োজন সরকারের। যা ব্যবস্থা নেয়ার আজ থেকেই নিতে শুরু করতে হবে।

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত

Latest News

Weather: ঝেঁপে বৃষ্টি কবে, ৩ জেলায় হতে পারে কালবৈশাখী ঝড়, তাতে অস্বস্তি কমবে!

Weather: ঝেঁপে বৃষ্টি কবে, ৩ জেলায় হতে পারে কালবৈশাখী ঝড়, তাতে অস্বস্তি কমবে! গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img