30 C
Kolkata
Sunday, May 5, 2024

Ration Card: চালু হল নতুন নিয়ম রেশনের জন্য, কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তে, রেশন কার্ডধারীদের বড় স্বস্তি

Must Read

বিনামূল্যে রেশন প্রকল্প দেশবাসীকে দারুণ সুবিধা দিয়েছে কেন্দ্রীয় সরকার। করোনা ভাইরাস পরিস্থিতির পরে ভারত সরকার দেশের কোটি কোটি মানুষ উপকৃত হয়েছেন। এই প্রকল্পের মেয়াদ আরো এক বছর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই প্রকল্পটিকে সফল করতে ও প্রতিটি স্তরে এই প্রকল্পের সুবিধা প্রধান করতে সরকার সময়ে সময়ে নানা রকম পরিবর্তন নিয়ে আসতে চলেছে। সম্প্রতি সরকার সি স্কিমের অধীনে একটি নতুন পদক্ষেপ গ্রহণ করেছে। সরকার সারাদেশে একটি নতুন নিয়ম প্রয়োগ করেছে যাতে সবাই সঠিক পরিমাণে রেশন পেতে পারেন।

আরও পড়ুন -  Abhishek Banerjee: ধুপগুড়িতে কর্মীসভায় বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

সরকার সমস্ত দোকানে অনলাইন ইলেকট্রনিক পয়েন্ট অফ সেল ডিভাইস বাধ্যতামূলক করেছে যাতে সুবিধাভোগীরা সঠিক পরিমাণে খাদ্যশস্য পান।সব রেশন ডিলারদের কাছে ইলেকট্রনিক্স স্কেল রাখা বাধ্যতামূলক হয়ে গেছে। যদি কোন রেশন ডিলার এটি না করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে ভারত সরকার। জাতীয় খাদ্য নিরাপত্তা আইনের অধীনে রেশন দোকানে ইলেকট্রনিক স্কেলের সাথে ইলেকট্রনিক পয়েন্ট অফ স্কেল ডিভাইস যুক্ত করতে চলেছে। এই সম্পর্কিত একটি নিয়ম সংশোধন করা হয়েছে।

আরও পড়ুন -  Hindustan Copper Limited: হিন্দুস্থান কপার লিমিটেড খনি এলাকাগুলিতে অতিক্ষুদ্র শিল্পোদ্যোগের প্রসার ঘটাতে চলেছে

রেশন দোকানে ওজনের ক্ষেত্রে অনিয়ম ঠেকাতে এই পদক্ষেপ নিয়ে এসেছে সরকার। সাথে রেশন ডিলারদের জন্য হাইব্রিড মডেলের পয়েন্ট অফ সেল মেশিন গুলি উপলব্ধ করা হয়েছে যাতে পাবলিক ডিস্ট্রিবিউশন সিস্টেমের সুবিধাভোগীরা কোনরকম কম রেশন না পেতে পারেন।

আরও পড়ুন -  নজর কেড়েছেন‌ অভিনেত্রী Monalisa, কমলা ওয়ান পিসেই, মুগ্ধ করবে সৌন্দর্যে, PHOTOS VIEW

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img