30 C
Kolkata
Thursday, May 16, 2024

China: ৩ কোটি ৭০ লাখ মানুষ প্রতিদিন করোনা সংক্রমিত, চীনে

Must Read

প্রতিদিন ৩ কোটি ৭০ লাখ মানুষ করোনা সংক্রমিত হচ্ছে বলে অনুমান করছে স্বাস্থ্য কর্তৃপক্ষ। শুক্রবার চীন সরকারের শীর্ষ স্বাস্থ্য কর্তৃপক্ষের অনুমান উদ্ধৃত করে এই তথ্য জানিয়েছে ব্লুমবার্গ নিউজ।

বুধবার অনুষ্ঠিত চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের (এনএইচসি) অভ্যন্তরীণ বৈঠকের প্রতবেদন অনুসারে, ডিসেম্বরের প্রথম ২০ দিনে প্রায় ২০ কোটি ৪৮ লাখ বা জনসংখ্যার প্রায় ১৮ শতাংশ মানুষ করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছে। মৃত্যু নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন -  China Bans: চীনের নিষেধাজ্ঞা, তাইওয়ানের ৭ কর্মকর্তার ওপর

বৈঠকে অংশ নেয়া ব্যক্তিদের মতে এই সংখ্যা সঠিক হলে, সংক্রমণের হার ২০২২ সালের জানুয়ারিতে দৈনিক ৪০ লাখের রেকর্ডকে তুচ্ছ করে দেবে।

সংস্থার অনুমান অনুসারে, চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সিচুয়ান প্রদেশ ও রাজধানী বেইজিংয়ের অর্ধেকেরও বেশি বাসিন্দা সংক্রামিত হয়েছে।

চীনা স্বাস্থ্য কমিশন কীভাবে এই অনুমানটি নিয়ে এসেছিল তা স্পষ্ট নয়, কারণ এই মাসের শুরুতে পিসিআর টেস্টিং বুথগুলো বন্ধ করে দিয়েছে। উপসর্গহীন রোগীর দৈনিক সংখ্যা প্রকাশ করা বন্ধ করে দিয়েছে সরকার।

আরও পড়ুন -  Weather Update: ঝড়-বৃষ্টি বজ্রবিদ্যুৎসহ, আবহাওয়া হবে তোলপাড়, এই জেলাগুলি

চীনের লোকেরা এখন সংক্রমণ সনাক্ত করতে দ্রুত অ্যান্টিজেন পরীক্ষা ব্যবহার করছে এবং তারা ইতিবাচক ফলাফলের রিপোর্ট করতে বাধ্য নয়।

সভার কার্যবিবরণীতে কতজন মারা গেছে সে বিষয়ে আলোচনা করা হয়নি। তবে ভাইরাসটি দ্রুত ছড়িয়ে পড়ার সাথে সাথে মৃত্যু অনিবার্যভাবে বাড়বে বলে স্বীকার করেছেন এনএইচসি-র প্রধান মা জিয়াওই। কোভিডের মৃত্যু গণনা করার জন্য ব্যবহৃত নতুন নিয়মের কথা পুনর্ব্যক্ত করেছেন।

আরও পড়ুন -  মোথাবাড়িতে মন্ত্রী সাবিনা ইয়াসমিনের নেতৃত্বে, তৃণমূলের যোগদান কর্মসূচী

উল্লেখ্য, সম্প্রতিই চীন করোনার বাড়বাড়ন্তের মাঝেই করোনায় মৃতের সংখ্যা গণনায় পরিবর্তন করা হয়। চীন সরকারের এক বিবৃতি জানানো হয়েছে, করোনা আক্রান্তদের মধ্যে যাদের রেসপিরেটরি ফেলিওরে মৃত্যু হবে, তাদেরই করোনায় মৃত বলে গণ্য করা হবে।

সূত্রঃ রয়টার্স, এনডিটিভি। প্রতিকী ছবি

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img