35 C
Kolkata
Wednesday, May 15, 2024

Pan Card: প্যানকার্ড ব্যবহারকারীরা সাবধান, জরিমানা হতে পারে, এই কাজ না করলে

Must Read

ব্যাংকিং পরিষেবা থেকে শুরু করে অন্যান্য অফিসিয়াল কাজকর্মের জন্য মাঝে মাঝেই দরকার পড়ে প্যান কার্ডের।

আপনার কাছে যদি প্যান কার্ড না থাকে, আপনি যেকোনো সময় গুরুত্বপূর্ণ কাজের মাঝখানে আটকে যেতে পারেন। মোটামুটি আজকাল সকলেই নিজের প্যান কার্ড বানিয়ে নিয়েছেন। আপনার কাছে যদি প্যান কার্ড থাকে তাহলে ব্যাংক জাতীয় যেকোনো কাজে সুবিধা পাওয়া যায়। আপনার কাছে যদি প্যান কার্ড থাকে তাহলে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কথা আপনার জানা দরকার।

আরও পড়ুন -  Gori Rani: নাচলেন গোরি রানী সেক্সি স্টাইলে, এই ভিডিও দেখে শিস দিলেন তাঁর প্রিয় দর্শকরা

প্যান কার্ড সমন্ধে যেই কথাটি জানাবো তা না হলে, ১০ হাজার টাকা জরিমানা হতে পারে। আশা করি সকলেই জানেন যে প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক করা হয়েছে। আপনি যদি সেই কাজ না করে থাকেন, তাহলে আপনাকে ভবিষ্যতে বিপদে পড়তে পারেন।

আরও পড়ুন -  PAN Card: প্যান কার্ড রয়েছে আপনার কাছে, জরিমানা হবে কত জানেন? না করলে

সম্প্রতি আয়কর দপ্তর একটি টুইট করে জানিয়েছে যে, প্যান কার্ড আধার কার্ডের সাথে লিংক করার শেষ তারিখ ৩১ ই মার্চ, ২০২৩। এই সময়সীমা বাড়ানো হবে না। ৩১ মার্চের মধ্যে প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিংক না করলে তা নিষ্ক্রিয় হয়ে যাবে। প্যান কার্ড অকেজো হয়ে গেলে আয়কর জমা বা ব্যাংকিং সংক্রান্ত সমস্ত কাজ করতে সমস্যায় পড়তে হবে। এছাড়া ৩০ ই জুন, ২০২৩ এর মধ্যে লিংক না করলে ৫০০ টাকার পরিবর্তে আরও বেশি জরিমানা হতে পারে।

আরও পড়ুন -  কত গ্রাম সোনা রাখতে পারবেন ঘরে? নিয়ম জানুন সরকারি

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img