23 C
Kolkata
Tuesday, May 7, 2024

Golden Ball: মেসি গোল্ডেন বল জিতলেন, কাতার বিশ্বকাপে

Must Read

ক্যারিয়ারে শেষ ম্যাচে বিশ্বকাপের শিরোপা জিতে ৩৬ বছরের আক্ষেপ ঘুচালো আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের দুর্দান্ত পারফর্ম করেছেন। পুরো আসরে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের পুরস্কার হিসেবে গোল্ডেন বল জিতে নিয়েছেন অধিনায়ক। আগে ২০১৪ বিশ্বকাপেও তিনি গোল্ডেন বল জিতেছিলেন।

কাতার বিশ্বকাপে মেসি ৭ ম্যাচ থেকে ৭ গোল। ৩ অ্যাসিস্ট করেন এবং ফাইনালসহ পাঁচ ম্যাচে, ম্যাচ সেরার পুরস্কার পান।

আরও পড়ুন -  Qatar World Cup: চূড়ান্ত দল ঘোষণা করলো নেদারল্যান্ডস, বিশ্বকাপে ২৬ সদস্যের

মেসির অপূর্ণতা ছিল ফুটবল বিশ্বকাপের ট্রফি। সেই আক্ষেপ ঘুঁচালেন। ফাইনালে মাঠে নামার সঙ্গে সঙ্গেই দুটি রেকর্ড করে নেন মেসি। বিশ্বকাপের ৯২ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি এখন মেসির দখলে। আগে সেমিফাইনালে জার্মান কিংবদন্তি লোথার ম্যাথিউজের ২৫ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করেন।  তাকে ছাড়িয়ে গেলেন মেসি।

আরও পড়ুন -  উপাচার্যকে ফেরত আনতে বড় পদক্ষেপ নিলেন, ব্রাত্য বসু

মেসি বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচে অধিনায়কত্ব করার রেকর্ড আরেকধাপ এগিয়ে নিলেন। আগে ১৭ ম্যাচে নেতৃত্ব দিয়ে রেকর্ডটি ছিল মেক্সিকোর অধিনায়ক রাফায়েল মার্কুইজের দখলে। সেমিফাইনালে তাকে ছাড়িয়ে যান মেসি। বিশ্বকাপে এখন অধিনায়ক হিসেবে মেসির ম্যাচ সংখ্যা ১৯টি।

 আগে জার্মানির মিরোস্লাভ ক্লোসা সর্বোচ্চ ১৭ ম্যাচ জয়ের স্বাদ পেয়েছিলেন। আজ মেসি তার পাশে।

আরও পড়ুন -  Post Office, ব্যাপক সুযোগ দিচ্ছে এই স্কিমে, কয়েক মাসেই টাকা ডবল, জেনে নিন

ফাইনালে মেসি ইতালিয়ান কিংবদন্তি পাওলো মালদিনির একটি রেকর্ড নিজের করে নিয়েছেন। বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক সময় মাঠে থাকার রেকর্ড গড়েন ফুটবলে নক্ষত্র। পাওলো মালদিনি সর্বোচ্চ ২ হাজার ২১৭ মিনিট খেলেছিলেন। ফাইনালে ফ্রান্সের বিপক্ষে মেসি তাকে টপকে খেলেন ২ হাজার ২৪৬ মিনিট।

ছবিঃ সংগৃহীত

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img