37 C
Kolkata
Saturday, May 18, 2024

Post Office, ব্যাপক সুযোগ দিচ্ছে এই স্কিমে, কয়েক মাসেই টাকা ডবল, জেনে নিন

বার্ষিক ৭.৫% হারে সুদ দেয় পোস্ট অফিস তাদের স্কিমে

Must Read

যদি বিনিয়োগ করার পরিকল্পনা করেন তাহলে পোস্ট অফিসের এই প্রকল্পে বিনিয়োগ করতে পারেন। এই প্রকল্পে বিনিয়োগ করলে, আপনার নিজের জমানো অর্থ থেকে আরও বেশি পরিমাণ লাভ পাবেন।

এই প্রকল্পের মূল বিশেষত্ব ১১৫ মাসের মধ্যে টাকা হয়ে যাবে দ্বিগুণ। পোস্ট অফিসে বিনিয়োগ হওয়ায় টাকা নিরাপদ থাকবে,সাথে হবে দ্বিগুণ। সরকার বিনিয়োগের ওপর ৭ শতাংশের বেশি সুদ দেবে। এই স্কিম সকলের জন্য বেশ উপকারী।

আরও পড়ুন -  Post Office Rules: নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার, পোস্ট অফিসের সেভিংস প্রকল্প নিয়ে, ক্লেম করার কত দিনের মধ্যে পাবেন টাকা?

পোস্ট অফিসের এই স্কিমের নাম কিষান বিকাশ পত্র। ১১৫ মাসে আপনার বিনিয়োগের টাকা দ্বিগুণ হবে। তবে জানুয়ারিতে এই স্কিমের সময়কাল ১২৩ মাস থেকে কমিয়ে ১২০ মাসে করা হয়েছিল। এখন এর সময় আরও কমানো হলো।

আরও পড়ুন -  Work Stopped: কানাইপুর গ্রামের দক্ষিণ অঞ্চলে গঙ্গা অ্যাকশন প্ল্যানের কাজ বন্ধ কেন ?

এখন আপনার টাকা মাত্র ১১৫ মাসের জন্য বিনিয়োগ করতে হবে। বিনিয়োগ করা অর্থের ওপর সরকার বার্ষিক ৭.৫ শতাংশ হারে সুদ দেবে।

কিষাণ বিকাশ পত্র প্রকল্পের অধীনে ১০ বছরের কম বয়সী নাবালকের অ্যাকাউন্ট খোলা যাবে।

এক্ষেত্রে অভিভাবক তার নিজের পক্ষে অ্যাকাউন্ট খুলতে পারেন। আপনার সন্তান ১০ বছর পূর্ণ হওয়ার সাথে সাথে অ্যাকাউন্টটি তার নামে স্থানান্তরিত হয়ে যাবে। ১০০০ টাকা থেকে শুরু করে বিনিয়োগ করা যাবে। ১০০ টাকা গুনে বিনিয়োগ হবে। জয়েন্ট অ্যাকাউন্ট খোলা যেতে পারে, এতে আছে নমিনির সুবিধা। সেই জন্য টাকা ডবল করতে চাইলে দেরি না করে বিনিয়োগ করুন পোস্ট অফিসের KVP এই স্কিমে।

আরও পড়ুন -  ফুল তাজা রাখার কৌশল ঘরে এই বর্ষায়

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img