35 C
Kolkata
Tuesday, May 14, 2024

নিষিদ্ধ করল কুয়েত, বার্বি সিনেমা

Must Read

নিষিদ্ধ করল কুয়েত বার্বি সিনেমা।

নিষিদ্ধ করেছে কুয়েত সিনেমা জগতে আলোড়ন ফেলা বার্বি ছবিটি। সাথে ছবিটির সমালোচনা করেছে আরব বিশ্ব। ছবিটির মাধ্যমে সামাজিক মূল্যবোধের অবক্ষয় ঘটছে।

কুয়েতের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরের তথ্য অনুযায়ী, বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, মানুষের নৈতিক মূল্যবোধ রক্ষায় এমন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অপরদিকে লেবাননের সংস্কৃতি মন্ত্রণালয়ে জানিয়েছে, ছবিটি সমকামিতাকে প্রচার করছে।

আরও পড়ুন -  Spanish Super Cup: সুপার কাপের চ্যাম্পিয়ন বার্সেলোনা, রিয়ালকে উড়িয়ে

মধ্যপ্রাচ্যের বেশকিছু দেশে ছবিটি দেখানো হয়েছে। তার মধ্যে রয়েছে সৌদি আরব। গত সপ্তাহে ছবিটি মুক্তির পর বিশ্বব্যাপী ১ বিলি ডলার (এক হাজার কোটি মার্কির ডলার) আয় করেছে।

আরও পড়ুন -  গাড়ী দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের নগদ বিহীন চিকিৎসা প্রদানের পরিকল্পনা

কুয়েতের ফিল্ম ক্ল্যাফিকেশন বোর্ড জানায়, ছবিটি তাদের দেশের সংস্কৃতি এবং মূল্যবোধের সঙ্গে যায় না। ছবিটিতে যা দেখানো হচ্ছে তা কুয়েতের সামাজিক মূল্যবোধের সঙ্গে যায় না।

বুধবার লেবাননের সংস্কৃতি মন্ত্রী মোহাম্মাদ মর্তুদা ছবিটি বাতিলের জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন -  Facebook Trinamool Family: ফেসবুক তৃণমূল পরিবার - ফ্যামের উদ্যোগে, বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির

তিনি বলেন, ছবিটিতে সমকামিতা ও ট্রানজেন্ডারকে সমর্থক করা হচ্ছে। এখানে পিতার অভিভাকত্ব নিয়ে ছবিটিতে প্রশ্ন তোলা হয়েছে, একই সঙ্গে মায়ের অবদানকে হাস্যকরভাবে উপস্থাপন করা হয়েছে।এই ছবিটিতে বিয়ে ও পরিবার গঠনকে নিরুৎসাহিত করা হচ্ছে।

Latest News

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম যা মানুষদের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img