36 C
Kolkata
Friday, April 26, 2024

Elon Musk: এলন মাস্ক, টুইটার অ্যাকাউন্ট স্থগিত করেছেন, বেশ কিছু সাংবাদিকের

Must Read

সাময়িকভাবে স্থগিত করেছে টুইটার প্রায় ডজন খানেক সাংবাদিকদের অ্যাকাউন্ট। রয়েছেন নিউইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্টসহ বেশ কয়েকটি সংবাদ সংস্থার সাংবাদিকের অ্যাকাউন্ট।

বৃহস্পতিবার টুইটার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, টুইটারের নিয়ম লঙ্ঘন করে এমন অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে।
অ্যাকাউন্ট স্থগিত করার বিষয়ে, এলন মাস্ক টুইট করেছেন, ডক্সিং নিয়ম সাংবাদিকদের জন্যও প্রযোজ্য, যার অর্থ কোনও ব্যক্তির ব্যক্তিগত তথ্য প্রকাশ করার জন্য অ্যাকাউন্টটি স্থগিত করা হবে।

আরও পড়ুন -  এক মাস ধরে জলমগ্ন ইংরেজবাজার পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকা

উল্লেখ্য, টুইটার সম্প্রতি কোনও তথ্য বা পোস্ট শেয়ার করার ওপর অনেক বিধিনিষেধ আরোপ করেছে, যাকে ডক্সিং বলা হয়। বেশিরভাগই কিছু বিষয় যা ব্যক্তিগত তথ্যের সঙ্গে সম্পর্কিত।

কেন সেই অ্যাকাউন্টগুলি স্থগিত করা হয়েছিল, সংবাদ সংস্থা রয়টার্স এখনও নিশ্চিত করতে পারেনি।

সংবাদ সংস্থা রয়টার্সের প্রদিবেদন বলা হয়েছে, স্থগিত হওয়া অ্যাকাউন্টগুলোর মধ্যে রয়েছে ওয়াশিংটন পোস্ট, নিউইয়র্ক টাইমস, সিএনএন-এর মত বেশ কয়েকটি সংবাদ সংস্থার সাংবাদিকদের অ্যাকাউন্ট। বৃহস্পতিবার গভীর রাতে সাংবাদিকদের অ্যাকাউন্ট ব্লক লিস্টে রাখা হয়। পাশাপাশি সরিয়ে দেয়া হয়েছে তাদের সকল পুরনো টুইটও।

আরও পড়ুন -  কেদারনাথ ধামের উন্নয়ন প্রকল্পের পর্যালোচনা করলেন প্রধানমন্ত্রী

 এলন মাস্কের এই সিদ্ধান্তের ফলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। মার্কিন কংগ্রেস সদস্যসহ বিশিষ্ট্য ব্যক্তিরা সাংবাদিকদের অ্যাকাউন্ট নিষিদ্ধ করার জন্য মাস্কের নিন্দা করেছেন। তারা এটিকে ক্ষমতার অপব্যবহার বলে অভিহিত করেছেন।

শুক্রবার দ্য নিউ ইয়র্ক টাইমস-এর একজন মুখপাত্র বলেছেন, আজ রাতে দ্য নিউ ইয়র্ক টাইমসের রায়ান ম্যাক সহ বেশ কয়েকজন বিশিষ্ট্য সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট সাসপেণ্ড করা দুর্ভাগ্যজনক। টাইমস বা রায়ান কেউই কেন এমন ঘটেছে সে সম্পর্কে কোন ব্যাখ্যা পায়নি।

আরও পড়ুন -  ভারতে পরপর দু'দিন ৯ লক্ষের বেশি নমুনা পরীক্ষা হয়েছে

তিনি বলেন, আমরা আশা করি যে সমস্ত সাংবাদিকদের অ্যাকাউন্ট সাসপেনশন অবিলম্বে তুলে নেয়া হবে এবং টুইটার এই পদক্ষেপের জন্য একটি সন্তোষজনক ব্যাখ্যা দেবেন।

সূত্রঃ রয়টার্স। ছবিঃ সংগৃহীত

Latest News

এই তাপপ্রবাহে আরো গরম বাড়িয়ে দিলেন মধুমিতা! টাইট পোশাকে উদ্ধত যৌবন দেখে নেটিজেনরা হা করে তাকিয়ে রয়েছে

এই তাপপ্রবাহে আরো গরম বাড়িয়ে দিলেন মধুমিতা! টাইট পোশাকে উদ্ধত যৌবন দেখে নেটিজেনরা হা করে তাকিয়ে রয়েছে।  বাংলা বিনোদন। বাংলা বিনোদন,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img