38 C
Kolkata
Saturday, April 27, 2024

Malaysia: নিহত বেড়ে ১৯, মালয়েশিয়ার ভূমিধসে

Must Read

 কুয়ালালামপুরে একটি ক্যাম্পসাইটে ভূমিধসের ঘটনায় শিশুসহ ১৯ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার গভীর রাতের এই ঘটনায় ৫৩ জনকে উদ্ধার করা হয়েছে। এখনো ২০ জনের বেশি মানুষ নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

স্থানীয় সরকার ও উন্নয়ন মন্ত্রণিালয় এক বিবৃতিতে জানিয়েছে, রাজধানীর সেলাঙ্গর রাজ্যে ক্যাম্পিং সুবিধাসহ একটি জৈব খামারের কাছে ভূমিধসের ঘটনাটি ঘটে। বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার দুপুর ৩টে পর্যন্ত মৃতের সংখ্যা ১৯ জনে দাঁড়িয়েছে। ১৯ জন এখনও নিখোঁজ রয়েছে। কাদা ও ধ্বংসাবশেষ থেকে কয়েক ডজন আহত মানুষকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন -  South Africa: জন্মদিনের পার্টিতে বন্দুকহামলা, নিহত ৮, দক্ষিণ আফ্রিকায়

 দমকল ও উদ্ধার বিভাগের কথা অনুযায়ী, বার্তাসংস্থা রয়টার্স বলছে, মোট ৯২ জন এই ভূমিধসের কবলে পড়েন। তাদের মধ্যে ৫৩ জনকে নিরাপদে পাওয়া গেছে বলে বিভাগটি জানিয়েছে।

দমকল ও উদ্ধার বিভাগ আরও জানিয়েছে, নিহতদের মধ্যে তিন শিশু ও ১০ জন নারী রয়েছেন।

সেলাঙ্গর রাজ্য দমকল ও উদ্ধার বিভাগের পরিচালক নোরাজাম খামিস বলেছেন, বৃহস্পতিবার রাত ৩টের দিকে আনুমানিক ৩০ মিটার উচ্চতা থেকে ভূমিধসের ঘটনা ঘটে।

আরও পড়ুন -  Nigeria: নিহত বেড়ে ৭৬, নাইজেরিয়ায় নৌকাডুবির ঘটনায়

শুক্রবার সকালে মালয়েশিয়ার প্রাকৃতিক সম্পদ, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী নিক নাজমি নিক আহমেদ টুইটারে দেওয়া এক বার্তায় বলেছেন, আমি প্রার্থনা করছি যে, নিখোঁজদের যেন শিগগিরই নিরাপদে খুঁজে পাওয়া যায়। উদ্ধার দল শুরু থেকেই কাজ করছে। আমি আজ সেখানে যাচ্ছি।

আরও পড়ুন -  Dev-Jeet: বিস্ফোরক রাণা সরকার, জিৎ-দেবের বাংলা ফিল্মের আয়ের হিসাব নিয়ে

 নব-নির্বাচিত প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বলেছেন, তিনি ভূমিধসের খবরে শোকাহত এবং উদ্ধার প্রচেষ্টার বিষয়ে খোঁজ রাখছেন। ইব্রাহিম আরও বলেন, তিনি কিছু মন্ত্রীকে ঘটনাস্থলে পাঠিয়েছেন। তিনিও ঘটনাস্থলটি পরিদর্শন করবেন।

উল্লেখ্য, সেলাঙ্গর হলো মালয়েশিয়ার সবচেয়ে ধনী রাজ্য। আগেও রাজ্যটি ভূমিধসের শিকার হয়েছে। তবে সাধারণত ভারী বৃষ্টিপাতের পরেই ভূমিধসের ঘটনা ঘটে, চলতি বছর সেলাঙ্গর সাতটি রাজ্যে প্রবল বৃষ্টিতে প্রায় ২১ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়।

ছবিঃ সংগৃহীত

Latest News

Gold Price Today: আজ সোনার দামে রদবদল, কলকাতার ক্রেতাদের জন্য কি আপডেট

Gold Price Today: আজ সোনার দামে রদবদল, কলকাতার ক্রেতাদের জন্য কি আপডেট। ভারতবর্ষে সোনার ব্যবহার। ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img