34 C
Kolkata
Tuesday, April 30, 2024

Argentina-Croatia Match: ইতালির রেফারি, মেসি-মদ্রিচদের সামলাবেন, সেমি ফাইনালে

Must Read

ইতালির রেফারি ড্যানিয়েল ওরসাতো এবার লিওনেল মেসি ও লুকা মদ্রিচদের ম্যাচ পরিচালনা করবেন। প্রথম সেমি ফাইনালের বাঁশি তাঁর মুখেই থাকবে।

ফিফা সাধারণত ম্যাচের এক-দুই দিন আগে রেফারির তালিকা চূড়ান্ত করে। দ্বিতীয় রাউন্ড ও কোয়ার্টার ফাইনালে বিশ্রামে থাকা ওরসাতোকে দেওয়া হল শেষ চারের প্রথম ম্যাচের দায়িত্ব। তার পরিচালনা করা আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন পাঁচজন। এর মধ্যে চারজনই ছিল মেক্সিকোর।

আরও পড়ুন -  VIDEO: যুবতীর দুর্দান্ত নাচ ‘শাল তলে বেলা ডুবিল’ ভিডিও ভাইরাল

ডাচদের বিরুদ্ধে আর্জেন্টিনার হয়ে একমাত্র হলুদ কার্ড দেখেন রাইটব্যাক গঞ্জালো মন্টিয়েল। ২৫ বছর বয়সী এই ডিফেন্ডার নেদারল্যান্ডসের বিপক্ষে আর একটি হলুদ কার্ড দেখায় সেমি ফাইনালে খেলতে পারবেন না। দুই হলুদ কার্ডের কারণে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামতে পারবেন না মার্কোস আকুনিয়া।

আরও পড়ুন -  Qatar World Cup: চূড়ান্ত দল ঘোষণা করলো ইংল্যান্ড ২৬ সদস্যের, বিশ্বকাপে

 স্প্যানিশ রেফারি ম্যাতেও দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ১৮টি কার্ড দেখিয়েছেন। দুই দলের খেলোয়াড় তো আছেনই, কোচিং স্টাফরাও বাদ যাননি। এখানেই শেষ নয়, গোটা ম্যাচে মোট ৪৮ বার ফাউলের বাঁশি বাজিয়েছিলেন তিনি। তবে এ ব্যাপারে ব্যবস্থা নিয়েছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। কাতার বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো থেকে অব্যাহতি দেয়া হচ্ছে ম্যাতেও লাহোজকে।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: ৮টি দল আজ মাঠে নামবে, ব্রাজিল ও সুইজারল্যান্ডসহ

উল্লেখ্য, ৪৬ বছর বয়সী ড্যানিয়েল ওরসাতো ২০১০ সাল থেকে ফিফার হয়ে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করে আসছেন। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ভিডিও সহকারী রেফারি (VAR) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ছবিঃ ইন্টারনেট

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img