40 C
Kolkata
Wednesday, May 1, 2024

Elon Musk: এলন মাস্ক হারালেন, বিশ্বের শীর্ষ ধনীর তকমা

Must Read

এলন মাস্ক বিশ্বের ধনীতম ব্যক্তির তকমা হারালেন। ফোর্বসের তালিকায় দেখা যাচ্ছে, বিশ্বের ধনীতম ব্যক্তি হিসাবে তালিকায় উঠে এসেছেন বার্নার্ড আর্নল্ট।

২০২১ সালের সেপ্টেম্বর মাস থেকে বিশ্বের ধনীতম ব্যক্তি হিসাবে নিজের জায়গা ধরে রেখেছিলেন মাস্ক। বুধবার প্রথমবার নিজের জায়গা হারাতে হল তাকে।

শুক্রবার ফোর্বসের দ্য রিয়েল টাইম বিলিওনিয়ার লিস্টে দেখা যাচ্ছে, এলন মাস্ককে হটিয়ে বিশ্বের শীর্ষ ধনীর স্থান দখল করে নিয়েছেন ফ্রান্সের বিলাসবহুল পোশাক ও দ্রব্য বিক্রেতা প্রতিষ্ঠান লুই ভুইতোঁ মালিক বার্নার্ড আর্নল্ট ও তার পরিবার। ১৮৬ দশমিক ২ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছেন।

আরও পড়ুন -  ভারতে হবে টেসলার কারখানা, মোদি ও মাস্ক বৈঠক

দ্বিতীয় স্থানে রয়েছেন এলন মাস্ক। তার সম্পদের পরিমাণ ১৮৫ দশমিক ৪ বিলিয়ন ডলার। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন ভারতীয় ব্যবসায়ী গৌতম আদানি। সম্পদের পরিমাণ ১৩৪ দশমিক ৮ বিলিয়ন ডলার।

আরও পড়ুন -  Web Series: এই ৫টি সিরিজ একদম একলা দেখবেন, নিজেরই লজ্জা লাগবে দেখলে

 বুধবার ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয়, এলন মাস্ক আর বিশ্বের সবচেয়ে ধনী নন। কারণ বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার শেয়ারদর পড়ে গেছে।

ফোর্বসের দ্য রিয়েল টাইম বিলিওনিয়ার লিস্ট, শুক্রবার

টেসলার শেয়ারের দরপতন নয়, ৪৪ বিলিয়ন ডলারে কেনা টুইটারকে শুরু থেকেই একটি লোকসানি বিনিয়োগ বলে আসছিলেন বিশ্লেষকরা। বিপুল ঋণের বোঝা মাথায় নিয়েই টুইটার কিনেছিলেন মাস্ক। সেই থেকেই মাস্কের নিজের সংস্থা টেসলার লাভের অঙ্ক কমতে শুরু করে।

আরও পড়ুন -  Twitter: এলন মাস্ক, টুইটারের ৭৫ শতাংশ কর্মী ছাঁটাই করতে চান

টুইটার কেনার কিছুদিনের মধ্যেই মাস্কের সম্পত্তির পরিমাণ কমতে থাকে। টেসলার শেয়ারহোল্ডারদের ধারণা হয়, মাস্কের কাছে টুইটারের গুরুত্ব অনেক বেশি। সেই জন্য টেসলা থেকে নিজেদের শেয়ার বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নেন। তার ফলে সামগ্রিকভাবে টেসলার মূল্য এক ধাক্কায় প্রায় অর্ধেকটা কমে যায়।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img