38 C
Kolkata
Saturday, May 18, 2024

Cristiano Ronaldo: কোচের সমালোচনায় বান্ধবী, রোনালদোর মুখে প্রশংসা, সুইজারল্যান্ডের বিপক্ষে

Must Read

রোনালদোর পরিবর্তে প্রথম একাদশে সুযোগ পাওয়া গনসালো রামোস বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকও করেন।
প্রি-কোয়ার্টার ফাইনালের মত ম্যাচে রোনালদোকে ছাড়া প্রথম একাদশ দেখে গোটা বিশ্বের মতই অবাক হয়েছিলেন স্টেডিয়ামে থাকা তার বান্ধবী জর্জিনা রদ্রিগেজ। কেন বেঞ্চে বসাতে হয়েছে রোনালদোকে? প্রকাশ্যে এবার জবাব চাইলেন পর্তুগিজ তারকার বান্ধবী।

 পরিবার চলে এসেছে কাতারে। জর্জিনাকে প্রতি ম্যাচেই পাওয়া যাচ্ছে গ্যালারিতে। পর্তুগাল-সুইজারল্যান্ড ম্যাচেও লুসাইল স্টেডিয়ামের ভিআইপি গ্যালারিতে ছিলেন। স্ট্যান্ড থেকে নিজের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে জর্জিনা লেখেন, পর্তুগালকে অভিনন্দন। ১১ জন ফুটবলার যখন জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য দাঁড়িয়ে, সেই সময় একজনকেই খুঁজছিল সকলে। এটা লজ্জার যে পৃথিবীর শ্রেষ্ঠ ফুটবলারের খেলা পুরো ৯০ মিনিট দেখতে পেল না কেউ। ভক্তরা তোমার জন্য চিৎকার করছিল। তারা দাবি জানাচ্ছিল তোমাকে দেখার। আশা করি ঈশ্বর এবং তোমার বন্ধু ফের্নান্দো এক হবে আর তোমাকে আবার খেলতে দেখব।

আরও পড়ুন -  গোপনাঙ্গে লঙ্কাগুঁড়ো দেওয়া হয়েছিল, দেশের জন্য ইংরেজদের সামনে মুখ খোলেননি, প্রথম মহিলা রাজবন্দী ননীবালা !

রোনালদোর বোন এলমা আভেইরো পর্তুগিজ কোচের সিদ্ধান্ত সমালোচনা করে বলেছেন, রোনালদো দিনের পর দিন পর্তুগালের জন্য লড়েছে। মানুষটার সঙ্গে এমন অবিচার আসলে লজ্জার। ওর বয়স হয়েছে। এটা স্বাভাবিক। ও এখন গোল পাচ্ছে না। তার জন্য ওর সব অবদান ভুলে যেতে হবে! রোনালদোকে আর দরকার নেই। কোচ ওর সব অবদান এত সহজে ভুলে গেলেন! এটা অবিচার হল রোনালদোর সঙ্গে।

আরও পড়ুন -  Australia-Denmark: শেষ ষোলোতে অস্ট্রেলিয়া, ডেনমার্ককে হারিয়ে

পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোসের সাহসী ও সময়পযোগী সিদ্ধান্তে দলের জয়ের কোনও বাধা আসেনি। পর্তুগালকে ইউরো কাপ জেতানো কোচের আস্তিনে ছিল গনসালো রামোস, তিনি লুকিয়ে রেখেছিলেন। রোনালদোর পরিবর্তে খেলা রামোস হ্যাটট্রিক করে সব লণ্ডভণ্ড করে দেন। রোনালদোকে বেঞ্চে বসে থাকবেন, আর তার ব্যাখ্যা কোচকে দিতে হবে না, সেটা হতে পারে না। সে রোনালদোর ফর্ম যেমনই থাকুক না কেন!

রোনালদো-সান্তোসের সম্পর্ক হয়তো আর আগের মতো নেই। যদিও তাদের কেউই এটা মেনে নেননি। সুইজারল্যান্ডের বিপক্ষে ৬-১ গোলে ম্যাচ জিতে ইনস্টাগ্রামে রোনাল্ডো লেখেন, পর্তুগালের জন্য একটা দারুণ দিন। বিশ্ব ফুটবলের সব থেকে বড় প্রতিযোগিতায় ঐতিহাসিক ফল। প্রতিভা এবং তারুণ্যের মিশেল দেখা গিয়েছে। যে দল নির্বাচন করা হয়েছিল, সেটাকে প্রশংসা করতেই হবে। স্বপ্নের দৌড় চলছে। শেষ পর্যন্ত চলবে।

আরও পড়ুন -  Cristiano Ronaldo: সৌদির ক্লাবে যাচ্ছেন রোনালদো, রেকর্ড অর্থে, ২০০ মিলিয়নে

ম্যাচ শেষে সান্তোস জানান, রোনালদো ১৯ বছর বয়সে স্পোর্টিংয়ে থাকাকালীন তাকে তিনি চেনেন। ২০১৪ থেকে একসঙ্গে জাতীয় দলের জন্য কাজ চালিয়ে আসছেন। ম্যানেজার ও প্লেয়ার হিসেবে তাদের মধ্যে কোনো ভুল বোঝাবুঝি তৈরি হয়নি। রোনালদোকে দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য বলেও উল্লেখ করেছেন সান্তোস। তিনি বলেন, শৃঙ্খলারক্ষা সংক্রান্ত বিষয়ের নিষ্পত্তি হয়ে গিয়েছে। রোনালদো বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে।  ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয় সংস্কৃতিতে সোনা সর্বদা একটি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img