38 C
Kolkata
Saturday, April 27, 2024

Afghanistan: নিহত ৭, আফগানিস্তানে বিস্ফোরণে

Must Read

মাজার-ই-শরিফ শহরে একটি তেল কোম্পানির কর্মচারীদের বহনকারী গাড়িতে বিস্ফোরণে অন্তত সাতজন নিহত হয়েছে আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বালখ প্রদেশের। স্থানীয় কর্মকর্তাদের মতে, নিহতদের মধ্যে তেল কোম্পানির কর্মচারীরে সংখ্যাই বেশি।

মাজার-ই-শরীফের পুলিশ বিভাগের মুখপাত্র আসিফ ওয়াজিরি বলেছেন, মাজার-ই-শরীফ শহরে মঙ্গলবার সকাল ৭টায় এই ঘটনা হয়। তিনি বলেন, বোমাটি রাস্তার পাশে একটি গাড়িতে রাখা হয়েছিল। বাসটি আসার সাথে সাথে এটি বিস্ফোরিত হয়।

আরও পড়ুন -  Horoscope: আজ ৫ই সেপ্টেম্বর, রাশিফল

আফগানিস্তানের প্রধান শুষ্ক বন্দরগুলোর একটির অবস্থান উজবেকিস্তান সীমান্ত লাগোয়া বালখ প্রদেশের হায়রাতান শহরে। যেখানে মধ্য এশিয়ার সাথে যোগাযোগ জন্য রেল এবং সড়কপথ রয়েছে।

এই হামলার পিছনে কারা ছিল তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। কোনও গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

আরও পড়ুন -  Panchagarh: নিহত বেড়ে ৩৩, নিখোঁজ ৫৮, পঞ্চগড়ে নৌকাডুবি

গত মাসে, সামাঙ্গন প্রদেশের শহর আইবাকের একটি স্কুলে বিস্ফোরণে কমপক্ষে ১৯ জন নিহত এবং ২৪ জন আহত হয়েছে । এছাড়াও সাম্প্রতিক সহিংসতার মধ্যে একটি আত্মঘাতী বোমা হামলাও অন্তর্ভুক্ত রয়েছে যাতে অক্টোবরে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবন কমপ্লেক্সে একটি মসজিদে চারজন নিহত হয়।

আরও পড়ুন -  Iran: নিহত বেড়ে ৮, ইরানে পুলিশ হেফাজতে তরুণীর মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত

সূত্রঃ আল জাজিরা। মানচিত্র।

Latest News

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা। চড়ছে পারদ প্রতিদিন। বৈশাখের শুরু থেকেই কয়েকটি জেলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img