30 C
Kolkata
Thursday, May 16, 2024

Qatar World Cup-2022: চ্যাম্পিয়নরা জয় নিয়েই মাঠ ছাড়লো

Must Read

প্রথম ম্যাচ খেলতে নেমে মাত্র নবম মিনিটেই গোল হজম করে গত আসরের চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত ৪-১ গোলের ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারিয়ে মাঠ ছেড়েছে গ্রাহাম আরনল্ডের শিষ্যরা।

মঙ্গলবার কাতারের আল জনৌব স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ খেলতে নামে ফ্রান্স। ইনজুরিতে জর্জরিত দলটি ম্যাচের শুরুর দিকে ছিলো বেশ ব্যাকফুটে। প্রথম ২৫ মিনিটে অস্ট্রেলিয়ার গোলমুখে একটিও শট নিতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন -  Qatar World Cup: চূড়ান্ত দল ঘোষণা করলো ক্রোয়েশিয়া, বিশ্বকাপে ২৬ সদস্যের

 এই ২৫ মিনিটে রীতিমতো উড়ছিলো অস্ট্রেলিয়া। শক্তির বিচারে ফ্রান্সের চেয়ে বেশ পিছিয়ে থাকা দলটি ম্যাচের শুরু থেকেই চাপে রেখেছে ফ্রান্সের রক্ষণভাগকে। বল দখলের লড়াইয়েও সমানে সমান টক্কর দিচ্ছিল।

নবম মিনিটে ক্রেইগ গুডউইনের গোলে কাঙ্ক্ষিত লিড পেয়ে যায় অস্ট্রেলিইয়া। ম্যাথিউ লেকির বাড়ানো নিচু ক্রসে পা ছুঁইয়ে স্কোরশিটে নাম লেখান গুডউইন।

আরও পড়ুন -  ‘মালাই’-এর ট্রেলার কামুক দৃশ্যে পূর্ণ, আগে দেখেননি অভিনেত্রীর এমন সাহসী অভিনয়, Watch Video

১-০ গোলে পিছিয়ে যাওয়ার পরও প্রথম কয়েক মিনিট খেলার নিয়ন্ত্রণ নিতে পারছিলো না ফ্রান্স। বেশিক্ষণ অপেক্ষা করতে হয় নি গ্রিজম্যানদের। ২৭ মিনিটে দলকে সমতায় ফেরান আদ্রিয়ান রাবিউত। পাঁচ মিনিট পরই ওলিভার জিরুডের গোলে এগিয়ে যায় ফ্রান্স। প্রথমার্ধে আর কোনো গোল না করতে পারলে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় কিলিয়ান এমবাপের দল।

আরও পড়ুন -  Football: মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দী জর্জিনিও

দ্বিতীয়ার্ধে জ্বলে উঠে ফরাসিরা। আক্রমণে সকারুজদের চাপে রাখে বর্তমান চ্যাম্পিয়নরা। ৬৮ মিনিটে আবারও অজিদের জালে বল জড়ায় ফ্রান্স। এবার স্কোর করলেন পিএসজি তারকা এমবাপে। প্রথমার্ধের মতো আবারও ক্ষণিকের জোড়া গোল।

৭১তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করে বড় জয়ের মঞ্চ তৈরি করে দেসমের দল। ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img