30 C
Kolkata
Saturday, May 4, 2024

Football: মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দী জর্জিনিও

Must Read

ব্যালন ডি’অর পুরস্কার বিজয়ীর নাম জানা যাবে বছরের শেষে। ৩০ সদস্যের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল। স্বাভাবিকভাবেই ইউরো জয়ী ইতালি এবং চ্যাম্পিয়নস লিগ জয়ী চেলসির খেলোয়াড়দের সংখ্যাটাই বেশি। ইতালির পাঁচজন খেলোয়াড় জায়গা করে নিয়েছেন এই তালিকায়।

আন্তর্জাতিক ফুটবলে ২৮ বছর পর কোনো শিরোপা জিতেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকায় একক খেলোয়াড় হিসেবে সম্ভাব্য সব পুরস্কারই নিজের করে নিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তালিকায় তার নাম থাকাটাই তাই স্বাভাবিক। ব্যালন ডি’অর জয়ের পথে মেসির সবচেয়ে বড় প্রতিপক্ষ ইতালিয়ান তারকা ফুটবলার জর্জিনিও,  ইতালির হয়ে শুধু ইউরোতেই নয়, জর্জিনিও শিরোপা জিতেছেন চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগেও। মূল লড়াইটা হতে চলেছে এই দুই দেশের দুই তারকার মধ্যেই।

আরও পড়ুন -  Karim Benzema: করিম মোস্তফা বেনজেমা, ব্যালন ডি’অর জিতলেন

৩০ সদস্যের ছোট তালিকায় বড় নাম আছে অনেকগুলো। ক্রিশ্চিয়ানো রোনালদো, রোমেলু লুকাকু, হ্যারি কেইনদের সাথে সাথে তালিকায় নাম আছে করিম বেনজেমা, কিলিয়ান এমবাপ্পে, নেইমার, আরলিং হালান্ড, রবার্ট লেভানডফস্কি, লুকা মদরিচ, লুইস সুয়ারেজ, মোহাম্মদ সালাহদেরও। ইউরো জয়ী ইতালিয়ান গোলকিপার দোনারুমা তালিকায় থাকলেও, জায়গা হয়নি আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের। জাতীয় দলের সতীর্থ লাওতেরো মার্তিনেজের জায়গা হলেও, এর পেছনে বড় অবদান রেখেছে ইন্টার মিলানের হয়ে সিরি-আ তে জেতা।

আরও পড়ুন -  PSG: মেসির পিএসজি অধ্যায় শেষ হচ্ছে আগামী মাসেই

করোনা মহামারীর কারণে গত বছরের ব্যালন ডি’অর পুরস্কার প্রদান করেনি ফ্রান্স ফুটবল।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img