38 C
Kolkata
Saturday, April 27, 2024

দারুন খবর, রেলের যাত্রীদের জন্য, আপনিও খুশি হবেন

রেলমন্ত্রীর নির্দেশ

Must Read

যাত্রীদের যাত্রাকে সুবিধাজনক করতে, রেলওয়ে ১৫ আগস্ট ২০২৩ এর মধ্যে দেশে ৭৫টি বন্দে ভারত ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে। দ্রুত কাজও চলছে। বর্তমানে দেশে ৫টি বন্দে ভারত ট্রেন চলাচল করছে। কিছুদিন আগে এই বন্দে ভারত ট্রেনের সাথে পশুদের সংঘর্ষের পর যাত্রীদের সমস্যায় পড়তে হয়েছিল, ট্রেনটি গন্তব্যে পৌঁছাতে দেরি করেছিল। এসব দুর্ঘটনার কথা মাথায় রেখে সম্প্রতি বাউন্ডারি ওয়ালের সংশোধিত নকশা অনুমোদন করেছে রেলপথ মন্ত্রণালয়। এই নকশা অনুমোদনের পিছনে উদ্দেশ্য হল রেলপথ থেকে পশুদের দূরে রাখা। এই প্রসঙ্গে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন, আগামী পাঁচ থেকে ছয় মাসের মধ্যে নতুন বাউন্ডারি ওয়াল তৈরি হয়ে যাবে।

আরও পড়ুন -  Eastern Railway Special Train: ভিড় সামলাতে উদ্যোগী রেল, গঙ্গাসাগর মেলা ও ইডেনের ম্যাচ উপলক্ষে বিশেষ ট্রেন চলবে

রেলমন্ত্রী বলেন, ট্রেনে পশু মৃত্যুর কারণে দুর্ঘটনা এড়াতে নতুন নকশার বাউন্ডারি ওয়ালের অনুমতি দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। সম্প্রতি ২৯ অক্টোবর, মুম্বাইয়ের অতুলে একটি প্রাণীর সাথে সংঘর্ষের কারণে বন্দে ভারত ট্রেনটির ১৫ মিনিট দেরি হয়েছিল। রেলের সেন্ট্রাল ডিভিশনে এই দুর্ঘটনাটি ঘটেছে।

আরও পড়ুন -  ভারতে করোনায় সুস্থতার সংখ্যা ২৩ লক্ষ ছাড়িয়েছে

দুর্ঘটনার সময় বন্দে ভারত মুম্বাই থেকে গান্ধীনগর যাচ্ছিল। এই দুর্ঘটনার কারণে ট্রেনটি ১৫ মিনিট দেরি করে।  আগেও ৭ অক্টোবর বন্দে ভারত ট্রেনের সঙ্গেও একই ধরনের ঘটনা ঘটেছিল। সেই সময় ট্রেনটি মুম্বই সেন্ট্রাল থেকে গান্ধী নগর যাচ্ছিল। ভাটভা থেকে মণিনগর স্টেশনের মধ্যে গবাদি পশুর সঙ্গে সংঘর্ষে পড়েছিল ট্রেনটি। এই সব নানান কারনে নতুন বাউন্ডারি ওয়াল।

আরও পড়ুন -  রানী চ্যাটার্জির বুকের তিল গুনছে খেসারি লাল যাদব গানের সময়ে, ভিডিও দেখুন, কি ভাবে করছেন এই কাজটি

Latest News

Video: মেঘাশ্রীর সাথে মজে গেলেন রোম্যান্স করতে খেসারি লাল যাদব, ভিডিওটি ভাইরাল হলো দ্রুত

Video: মেঘাশ্রীর সাথে মজে গেলেন রোম্যান্স করতে খেসারি লাল যাদব, ভিডিওটি ভাইরাল হলো দ্রুত। ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য এবং বিনোদনের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img