30 C
Kolkata
Sunday, May 5, 2024

Oman Coast: তেলবাহী ট্যাঙ্কারে ড্রোন হামলা, ওমানের উপকূলে

Must Read

ইসরায়েলি ধনকুবেরের সাথে যুক্ত একটি তেল ট্যাঙ্কারে ড্রোন হামলা হয়েছে ওমানের উপকূলে। একজন প্রতিরক্ষা কর্মকর্তার কথা অনুযায়ী, এই তথ্য জানিয়েছে অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)। নাম প্রকাশ না করার শর্তে মধ্যপ্রাচ্যভিত্তিক প্রতিরক্ষা কর্মকর্তা জানিয়েছেন, ওমানের উপকূলে মঙ্গলবার রাতে এই হামলার ঘটনা ঘটে। তিনি আরও বলেন, তাদের কাছে প্রকাশ্যে হামলার বিষয়ে আলোচনা করার অনুমোদন নেই।

এই অঞ্চলে জাহাজ চলাচল পর্যবেক্ষণকারী একটি ব্রিটিশ সামরিক সংস্থা, ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশনস জানিয়েছে, আমরা একটি ঘটনা সম্পর্কে অবগত আছি, ঘটনা তদন্ত করা হচ্ছে।

আরও পড়ুন -  Russia: হামলার মূল উদ্দেশ্য রাশিয়ানদের ‘ভয় দেখানোই’: প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

ব্রিটিশ সংস্থাটি হামলার শিকার হওয়া জাহাজটিকে লাইবেরিয়ান-পতাকাবাহী তেল ট্যাঙ্কার প্যাসিফিক জিরকন হিসাবে চিহ্নিত করেছে। ট্যাঙ্কারটি সিঙ্গাপুর-ভিত্তিক ইস্টার্ন প্যাসিফিক শিপিং দ্বারা পরিচালিত হয়, যেটি ইসরায়েলি বিলিয়নেয়ার ইদান ওফারের মালিকানাধীন কোম্পানি।

 বিবৃতিতে ইস্টার্ন প্যাসিফিক শিপিং বলেছে, গ্যাস ও তেল বহনকারী প্যাসিফিক জিরকন ওমানের উপকূল থেকে প্রায় ১৫০ মাইল দূরে একটি ড্রোন হামলার শিকার হয়েছিল। বিবৃতিতে বলা হয়েছে, আমরা জাহাজের সাথে যোগাযোগ করছি এবং কোনও আঘাত বা হতাহতে খবর পাওয়া যায়নি। কোম্পানিটি জানিয়েছে, জাহাজটির কিছু ছোটখাটো ক্ষতি হয়েছে।

আরও পড়ুন -  Srijla Guha: শুধু ব্রা পরতে ভালোবাসেন সৃজলা! অন্য পোশাকে পছন্দ নেই

কেউ তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি, একজন ইসরায়েলি কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, এই হামলার পেছনে রয়েছে ইরান। তার দাবি, এই হামলায় ইরান একই ধরণের ড্রোন ব্যবহার করেছে যা আগে ইউক্রেনে রাশিয়াকে সরবরাহ করা হয়েছিল।

আরও পড়ুন -  শরীরের ক্লান্তি দূর করতে, সকালে কি করবেন পড়ুন

এদিকে ইরানের নুরনিউজ, দেশটির শীর্ষ নিরাপত্তা সংস্থার সাথে সম্পৃক্ত, হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছে এবং কাতারে শুরু হওয়া ফুটবল বিশ্বকাপের আগে একটি বিভ্রান্তি ছড়ানোর জন্য অভিযুক্ত করেছে।

সূত্রঃ আল জাজিরা।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img