38 C
Kolkata
Thursday, May 2, 2024

T20 World Cup: টেবিলের শীর্ষে ভারত, নেদারল্যান্ডসকে ৫৬ রানে হারিয়ে

Must Read

 টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে ভারত।

প্রথমে ব্যাট করে ডাচদের ১৮০ রানের টার্গেট ছুঁড়ে দেয় কোহলিরা। ব্যাট করতে নেমে ডাচরা নির্ধারিত সময়ে ৯ উইকেটে করে ১২৩ রান। ফলে ৫৬ রানের বিশাল জয় পেয়েছে ভারত।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ইনিংসের তৃতীয় ওভারেই বিক্রমজিত সিংয়ের উইকেট তুলে নেন পেসার ভুবনেশ্বর কুমার। আরেক ওপেনার ম্যাক্স ও’ডাড ফেরেন দলীয় ২০ রানে। পাওয়ার প্লেতে মাত্র ২৭ রান করে ডাচরা।

আরও পড়ুন -  CESC বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদ

 বাকি ব্যাটাররা তেমন কোনো বড় ইনিংস খেলতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৩ রান করতে পারে নেদারল্যান্ডস। সর্বোচ্চ ২০ রান করেন টিম প্রিঙ্গল। আরও পাঁচ ব্যাটার দুই অঙ্কের রান করলেও ইনিংস বড় করতে পারেননি। ভুবনেশ্বর, আর্শদীপ, অক্ষর প্যাটেল ও অশ্বিন ২টি করে উইকেট নেন। বাকি উইকেটের মালিক মোহাম্মদ শামি।

আরও পড়ুন -  Indian Railways: শিয়ালদহ মেইন শাখায় বাতিল কিছু লোকাল ট্রেন, কাজ চলছে কল্যাণী স্টেশনে

টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে ভারত। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮৫ রান তুলেছে রোহিত শর্মার দল। এদিন জ্বলে উঠেছেন ভারতের টপ অর্ডারের তিন তারকা ব্যাটসম্যান রোহিত, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। তিন ব্যাটসম্যানই ফিফটির দেখা পেয়েছেন।

সর্বোচ্চ অপরাজিত ৬২ রান এসেছে কোহলির ব্যাট থেকে। ৪৪ বলে ৩ চার ও ২ ছয়ে এই রান করেছেন কোহলি। অধিনায়ক রোহিত ৩৯ বলে ৪টি চার ও ৩ ছয়ের মারে ফিফটি ছুঁয়ে ৫২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেছেন। চার ব্যাটিংয়ে নেমে শেষ বলে ছয় হাঁকিয়ে ফিফটি স্পর্শ করেছেন সূর্য। শেষ পর্যন্ত ২৫ বলে অপরাজিত ৫১ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন সূর্য। ডাচদের হয়ে দুটি উইকেট নেন পেসার মিকেরেন ও ক্লাসেন। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Mariupol: নাগরিকদের সরিয়ে নেয়া হয়েছে, মারিউপোল স্টিল প্ল্যান্টের অভ্যন্তরে থাকা

Latest News

Gold Price Today: ব্যাপক হেরফের সোনার দামে, আজ কত দাম চলছে সোনালী ধাতু?

Gold Price Today: ব্যাপক হেরফের সোনার দামে, আজ কত দাম চলছে সোনালী ধাতু? ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img