30 C
Kolkata
Sunday, May 5, 2024

আলোর উৎসব দীপাবলি পূর্ণ উৎসাহের সাথে উদযাপিত হচ্ছে, প্রধানমন্ত্রী দিবসটি উপলক্ষে জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন

Must Read

আলোর উৎসব দীপাবলি আজ ঐতিহ্যবাহী উৎসব এবং উল্লাসের সাথে দেশ জুড়ে উদযাপিত হচ্ছে। মন্দের উপর ভালোর জয়ের সূচনাকারী এই উৎসবটি ঘরবাড়ি, মন্দির এবং অন্যান্য পাবলিক স্থানে আলোকিত করে উদযাপন করা হয়। মানুষ এই উপলক্ষে সম্পদের দেবী লক্ষ্মীর পূজা করে।

এদিকে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, সহ-সভাপতি জগদীপ ধনখর এবং প্রধানমন্ত্রী মোদী দীপাবলি উপলক্ষে দেশকে শুভেচ্ছা জানিয়েছেন।

 বার্তায়, মিসেস মুর্মু বলেছিলেন, দীপাবলি একটি সুখ এবং আনন্দের উৎসব দীপাবলির দিন, লোকেরা তাদের বাড়িতে দেবী লক্ষ্মীর পূজা করে এবং সকলের সুখ এবং সমৃদ্ধির জন্য প্রার্থনা করে। তিনি বলেন, দীপাবলি উৎসব পারস্পরিক সহযোগিতা ও সম্প্রীতির চেতনাকে আরও জোরদার করার একটি উপলক্ষ। তিনি যোগ করেছেন যে দীপাবলির আলো সেই জ্ঞানের প্রতীক যা অভ্যন্তরীণ এবং বাহ্যিক অজ্ঞতার সমস্ত অন্ধকারকে দূর করে। রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে সুবিধাবঞ্চিতদের সাহায্য করার চেতনা মানুষের মনের গভীরে বৃদ্ধি পাবে এবং জনগণকে ‘শুভ’ এবং ‘লাভ’-এর ঐতিহ্য অব্যাহত রাখতে বলেছেন।

আরও পড়ুন -  দীপাবলির আনন্দে মেতে উঠেছে মডেল শুভশ্রী

বার্তায়, সহ-সভাপতি জগদীপ ধনখর বলেছেন, দীপাবলি রাম রাজ্যের আবির্ভাবের ইঙ্গিত দেয়, যা সৌম্য, পরোপকারী শাসনের আদর্শ। তিনি বলেন, এই উৎসব ভগবান রামের পুণ্যময় জীবনে বিশ্বাসকে পুনর্ব্যক্ত করে। আলোর উৎসব সবার জীবনে প্রজ্ঞা, ধর্মপ্রাণ, সমৃদ্ধি ও শান্তি নিয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আরও পড়ুন -  Bollywood News, বিপাশাকে জড়িয়ে মিষ্টি চুমু খেলেন, অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও দীপাবলি উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। একটি টুইটে, মিঃ মোদী বলেছেন যে, দীপাবলি উজ্জ্বলতা এবং উজ্জ্বলতার সাথে জড়িত। তিনি এই শুভ উৎসব মানুষের জীবনে আনন্দ ও কল্যাণের চেতনাকে আরও বাড়িয়ে দেবে এই কামনা করেন। প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছেন যে, লোকেরা পরিবার এবং বন্ধুদের সাথে একটি দুর্দান্ত দীপাবলি কাটাবে।

আরও পড়ুন -  Prime Minister Narendra Modi: মোদীর যুদ্ধবিরতির আহ্বান, রাশিয়া-ইউক্রেন

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একটি টুইট বার্তায় কামনা করেছেন যে, আলোর এই উৎসব প্রত্যেকের জীবনে সুখ, স্বাস্থ্য এবং সমৃদ্ধি বয়ে আনুক। সূত্রঃ AIR

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img